24 C
Durgapur
Tuesday, April 20, 2021

করোনা কেড়ে নিল আরও এক বিধায়কের জীবন

নরেশ ভকত, বাঁকুড়াঃ মারণ ভাইরাস করোনার থাবায় এবার মৃত্যু হলো বাঁকুড়ার ইন্দাস বিধানসভার তৃণমূল বিধায়ক (MLA) গুরুপদ মেটের। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৫২ বছর। বৃহস্পতিবার বিকাল ৬ টা নাগাদ হাওড়ার একটি বেসরকারি কোভিড হাসপাতালে মৃত্যু হয় বিধায়কের ।

গত সপ্তাহে গুরুপদবাবু ও তাঁর স্ত্রী করোনা আক্রান্ত হন। পারিবারিক সূত্রে জানা গিয়েছে, তাঁদের দুজনের জ্বর সঙ্গে সর্দিকাশির উপসর্গ দেখা দেওয়ায় দুজনের সোয়াব টেস্ট করা হয়। রিপোর্টে দুজনেই করোনা পজিটিভ আসে।
এরপরেই তাঁদের বাঁকুড়ার ওন্দা কোভিড হাসপাতালে ভরতি করা হয়। এর কয়েকদিন পর গুরুপদবাবুর স্ত্রী সুস্থ হয়ে গেলেও বিধায়কের অবস্থার অবনতি হতে থাকে। শ্বাসকষ্ট জনিত সমস্যা শুরু হওয়ায় ওন্দা কোভিড হাসপাতাল থেকে বিধায়ককে হাওড়ার একটি বেসরকারি কোভিড হাসপাতালে পাঠানো হয়। কিন্তু সেখানেও তিনি চিকিৎসায় সাড়া দেন নি বলে হাসপাতাল সূত্রে জানা গিয়েছে।

২০১১ সালে বিধানসভা নির্বাচনে ইন্দাস কেন্দ্রের তৃণমূল প্রার্থী হয়ে জিতে বিধায়ক (MLA) হন গুরুপদ মেটে । এরপর ২০১৬ সালের নির্বাচনেও তিনি পুনরায় জয়লাভ করে দ্বিতীয়বারের জন্য বিধায়ক নির্বাচিত হন। ২০১১ সালের আগে তিনি সক্রিয় রাজনীতির সঙ্গে যুক্ত ছিলেন না। মূলত কৃষিজীবী গুরুপদ মেটে অত্যন্ত সহজ সরল জীবনযাপনে অভ্যস্ত ছিলেন।

প্রথম নির্বাচনী ময়দানে নেমেই তাঁর রাজনীতিতে হাতেখড়ি। দুবারের বিধায়ক (MLA) গুরুপদ মেটে সাধারণ মানুষের মধ্যে অত্যন্ত জনপ্রিয় ছিলেন । বৃহস্পতিবার তাঁর মৃত্যুর খবর ইন্দাস পৌঁছাতেই শোকের ছায়া নেমে আসে গোটা এলাকায় ।

বিধায়কের (MLA) অকাল মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন জেলার সব রাজনৈতিক দলের নেতা নেত্রীরা। শোকগ্রস্ত পরিবার-পরিজনেরাও। স্ত্রী ও এক ছেলে এবং ছোট একটি মেয়ে রেখে বিধায়কের অকাল প্রয়াণ মেনে নিতে পারছেন না অনেকেই।

এই মুহূর্তে

x