13 C
Durgapur
Tuesday, January 19, 2021

ভিন রাজ্য থেকে ছাত্র-ছাত্রীদের নিয়ে আসায় বিক্ষোভ বোলপুরে

শুভময় পাত্র , বোলপুর : পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তথা রাজ্য সরকারের উদ্যোগে রাজস্থানের কোটা থেকে ফিরিয়ে নিয়ে আসা পড়ুয়াদের কোয়ারানটিন সেন্টারে রাখার কথা জানাজানি হতেই বিক্ষোভ দেখা দেয় বোলপুরের গোয়ালপাড়ায় বসবাসকারী মানুষজন এর মধ্যে । সকাল থেকেই গোয়ালপাড়ার ওই কোয়ারানটিন সেন্টারের সামনে ভিড় জমান স্থানীয় লোকজন। এই ঘটনাকে কেন্দ্র করে ঝামেলায় জড়িয়ে পড়ে বেশ কিছু মানুষ।

পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে উপস্থিত হন বোলপুরের মহকুমা আরখ্যা আধিকারিক এর নেতৃত্বে পুলিশ ও কমব্যাট ফোর্স। বিক্ষোভকারীদের হঠিয়ে দেওয়া হয় সেখান থেকে। এদিন জানা গেছে রাজস্থানের কোটা থেকে বাসে করে ফিরেছে রাজ্যের একাধিক জেলার পড়ুয়ারা । তারই মধ্যে একটি বাস এসে পৌঁছায় বীরভূমের বোলপুরে।

জেলা প্রশাসন সূত্রে খবর, এই পড়ুয়াদের নিয়ে এসে রাখা হয়েছে বোলপুরের গোয়ালপাড়ার একটি কোয়ারানটিন সেন্টারে। এনিয়ে আজ বিক্ষোভ দেখাতে শুরু করেন স্থানীয় বাসিন্দারা। খবর পেয়ে ঘটনাস্থানে পৌঁছায় শান্তিনিকেতন থানার পুলিশ । এর মধ্যে কয়েকজন ,পুলিশের কথায় রাজি হলেও নিজেদের অবস্থানেই অনড় থাকেন বেশ কয়েকজন।পরবর্তীক্ষেত্রে এলাকার বাসিন্দারা দুটি দলে ভাগ হয়ে নিজেদের মধ্যে পুলিশের সামনেই হাতাহাতিতে জড়িয়ে পড়েন ।

গন্ডগোলের খবর পেয়ে ঘটনাস্থানে পৌঁছান বোলপুরের বিডিও শেখর সাঁই ও এসডিপিও অভিষেক রায় । পরিস্থিতি সামাল দিতে পুলিশ ও কমব্যাট ফোর্স ঘটনাস্থানে পৌঁছায়। যদিও এই ঘটনার পরিপ্রেক্ষিতে এলাকায় উত্তেজনা থাকায় পুলিশবাহিনী মোতায়েনের নির্দেশ দেন বীরভূম জেলা পুলিশ।

এই মুহূর্তে

x