24 C
Durgapur
Tuesday, April 20, 2021

নর্দমাতে ভেসে আসছে টাকা ! কুড়নোর হিড়িক স্থানীয়দের মধ্যে

ডিজিটাল ডেস্ক, জেলার খবর: নর্দমার জলে ভেসে আসছে টাকা (Money)। কখনো ১০০, ৫০০ তো কখনো ১০০০ টাকার নোট । তা ধরতে ভিড় জমিয়েছে এলাকার মানুষ। এমনি অবাক করা ঘটনা ঘটেছে বাংলাদেশের রাজশাহীতে। রাজশাহী-ঢাকা মহাসড়কের পাশ দিয়ে বয়ে যাওয়া নর্দমাতাই নাকি ঘটেছে এই ঘটনা।

স্থানীয় সূত্রে খবর, ওই নর্দমাতে ভাসতে দেখা গিয়েছে ১০০, ২০০, ৫০০, ১০০০ টাকার নোট। এই খবর জানাজানি হতে অন্যান্যরা ভিড় জমান নর্দমার ধারে। নর্দমায় নেমে চলে টাকার (Money)খোঁজ। অন্তত ৫০ জন ওই নর্দমার জল থেকে কয়েক হাজার টাকা পেয়েছেন । অনেকে ১০ হাজার টাকা পর্যন্ত পেয়েছেন বলেও জানা গিয়েছে।

টাকার পাশাপাশি ওই নর্দমার জলে রাজশাহী সড়ক পরিবহন গ্রুপের হিসাবের কিছু কাগজও পাওয়া যায়।দেখা যায় সেগুলি ৭-৮ বছরের পুরনো কল্যাণ তহবিলের কাগজপত্র ও ভাউচার । রাজশাহী সড়ক পরিবহন মালিক গ্রুপের সাধারণ সম্পাদক মতিউল হক এই ঘটনা সম্পর্কে জানান, কার্যালয়ের ১০-১২ বছর আগের পুরনো কাগজে পোকা ধরেছিল । সেগুলিকে না পুড়িয়ে ভুল করে নর্দমায় ফেলা হয়েছে । সেই কাগজগুলিই এদিন নর্দমায় ভেসে আসে।

তবে টাকা এল কি করে ? এই প্রশ্নের উত্তরে তিনি একটি ঘটনার কথা উল্লেখ করে বলেন, বছর তিনেক আগে তাদের গ্রুপের একজন কর্মচারী তার কাছে গচ্ছিত এক বাস মালিকের প্রায় আড়াই লক্ষ টাকা হারিয়ে ফেলেন। গ্রুপের কার্যালয়ে নিজের ডেস্কের ড্রয়ারে টাকা রেখেছিলেন, কিন্তু সেখান থেকে সেই টাকা খোয়া যায় । এখনও পর্যন্ত ওই ব্যক্তি অল্প অল্প করে সেই হারানো টাকা নিজের বেতনের একটি অংশ থেকে শোধ করে চলেছেন । হতে পারে যে ব্যক্তি ওই টাকা চুরি করেছিল কার্যালয় থাকা সিসিটিভি ক্যামেরায ধরা পড়ার ভয়ে ওই টাকা পুরনো কাগজের স্তূপে লুকিয়ে রেখেছিল । সেই টাকাই এখন কাগজের সঙ্গে নর্দমায় গিয়ে পড়েছে।

এই মুহূর্তে

x