25.4 C
Durgapur
Sunday, January 17, 2021

বাঁদরের বাঁদরামিতে অতিষ্ট এলাকাবাসী

নরেশ ভকত, বাঁকুড়াঃ বাঁদরের (Monkey) বাঁদরামিতে অতিষ্ট বাঁকুড়ার সোনামুখী ব্লকের পাথরমোড়া গ্রামের বাসিন্দারা। এমনকি বাঁদরের হাতে আক্রান্ত হয়েছে গ্রামের বেশ কয়েক জন।

স্থানীয় বাসিন্দাদের দাবি , গত দুমাস ধরে একটি বাঁদর (Monkey) গ্রামবাসীদের উপর অতর্কিতভাবে আক্রমণ করছে । হাতে ঘাড়ে কামড়ে মাংস তুলে নিচ্ছে সুযোগ পেলেই । বাঁদরের ভয়ে স্থানীয়রা জমিতে কাজে যেতে পারছেন না। এমনকি মর্নিং ওয়াকে যারা বের হন তারাও আতঙ্কে রয়েছেন না জানি কখন বাঁদরের আক্রমণের মুখে পড়তে হয় ।

ইতিমধ্যেই বেশ কয়েকজন গ্রামবাসী গুরুতর আহত হয়ে হাসপাতালে ভর্তি পর্যন্ত হন । আতঙ্কিত স্থানীয় ব্যবসায়ীরাও , তারাও ভয়ে ভয়ে দোকান খুলছেন।

দুঃখহরণ গড়াই নামে আক্রান্ত এক গ্রামবাসী বলেন , তিনি মাঠে কাজ করছিলেন যখন সেই সময় হঠাৎই বাদর (Monkey) এসে তাকে আক্রমন করে । ভয়ে মাঠে-ঘাটে কাজেও যেতে ভয় পাচ্ছেন

সোনামুখীর বনাধিকারিক দয়াল চক্রবর্তী জানিয়েছেন, আমরা স্থানীয় বাসিন্দাদের সহযোগিতায় দু-তিনবার বাঁদরটিকে (Monkey) আটক করার জন্য খাঁচা পেতেছিলাম কিন্তু আটক করা সম্ভব হয়নি । আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি যত দ্রুত সম্ভব বাঁদরটিকে আটক করার , যাতে করে গ্রামবাসীরা রেহাই পায় বাঁদরের হাত থেকে ।

এই মুহূর্তে

x