20.6 C
Durgapur
Thursday, January 28, 2021

করোনা আবহেই শুরু বাদল অধিবেশন

ডিজিটাল ডেস্ক, জেলার খবর: করোনা আবহেই শুরু হল বাদল অধিবেশন (Monsoon Session) । করোনার জন্য লকডাউনের জেরে স্থগিত হয়ে গিয়েছিল বাজেট অধিবেশন । তারপর থেকেই ৬ মাসের উপর বন্ধ সংসদ । কিন্তু, নিয়ম অনুযায়ী ৬ মাসের বেশি সংসদ বন্ধ রাখা যায় না। এই পরিস্থিতিতে অবশেষে আজ থেকে বসতে চলেছে বাদল অধিবেশন (Monsoon Session) ।। আগামী ১ অক্টোবর পর্যন্ত চলবে বাদল অধিবেশন।

তবে করোনা পরিস্থিতির কারনে বাদল অধিবেশনের ধরনে কিছুটা বদল আনা হয়েছে । বাদ দেওয়া হয়েছে প্রশ্নোত্তর পর্ব। কাটছাঁট করা হয়েছে জিরো আওয়ার। সংক্ষিপ্ত করা হয়েছে অধিবেশনের সময়। সাংসদদের সুরক্ষার জন্য দুই কক্ষের অধিবেশনের সময়ও আলাদা করে দেওয়া হয়েছে।

প্রথম দিন অর্থাৎ আজ সকাল ৯ টায় লোকসভার অধিবেশনে শুরু হয় । এরপর শোকপ্রস্তাব পাঠের পর ১ ঘন্টার জন্য মুলতুবি হয়ে যায়। বিকেল ৩ টে থেকে বসবে রাজ্যসভার অধিবেশন। মঙ্গলবার থেকে বিকেল ৩ টে থেকে ৭টা পর্যন্ত চলবে লোকসভার অধিবেশন আর রাজ্যসভা চলবে সকাল ৯ টা থেকে ১ পর্যন্ত।

করোনা সংক্রমণ মোকাবিলায় সমস্ত সাংসদদের দেওয়া হয়েছে মাল্টি-ইউটিলিটি কোভিড-১৯ কিট। এই কিটের মধ্যে রয়েছে ৪০টি ডিসপোজেবল মাস্ক, ৫টি এন-৯৫ মাস্ক, ২০ বোতল (৫০মিলিলিটার) স্যানিটাইজার। ফেস শিল্ডস, ৪০ জোড়া গ্লাভস, দরজা খোলা ও বন্ধের জন্য একটা টাচ-ফ্রি হুক।

এই মুহূর্তে

x

php shell shell indir hacklink ko cuce