27.4 C
Durgapur
Monday, June 21, 2021

প্রয়াত প্রাক্তন রাষ্ট্রপতিকে শ্রদ্ধা জানাতে মিরিটিবাসীর শোক মিছিল

শুভময় পাত্র, বীরভূম: ভারতবর্ষের প্রাক্তন রাষ্ট্রপতি (Former President) তথা দেশ বরেণ্য নেতা বীরভূমের গর্ব ভারতরত্ন প্রণব মুখোপাধ্যায়ের মৃত্যুতে শোকাহত আপামর ভারতবাসী। বীরভূমে তার গ্রামের বাড়ি মিরিটিতেও ঘরের ছেলেকে হারানোর শোক।

গতকাল প্রণবপুত্র অভিজিৎ মুখোপাধ্যায় বাবার অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন করার পর অস্থি কলস নিয়ে হরিদ্বারে বিসর্জন করার পরই গ্রামবাসীরা মনস্থির করেন সন্ধেয শোক মিছিলের আয়োজন করবেন। কিন্তু প্রাকৃতিক বিপর্যয় ও অনবরত বৃষ্টির কারনে করা যায় নি শোক মিছিল ।

তাই আজ অর্থাৎ বুধবার সকাল থেকেই প্রাক্তন রাষ্ট্রপতি (Former President) তথা গ্রামের ছেলে ‘পল্টুর’ শুভানুধ্যায়ীরা গ্রামবাসীদের একত্রিত করে এক মৌন মিছিলের আয়োজন করেন। নারী পুরুষ নির্বিশেষে আপামর গ্রামবাসী তাদের ঘরের ছেলেকে শ্রদ্ধা জানাতে উপস্থিত হন । হাতে প্ল্যাকার্ড ও প্রণব মুখোপাধ্যায়ের ছবি নিয়ে মৌন মিছিল করেন গ্রামবাসীরা। প্রণববাবুর ঘনিষ্ঠ লোকজনই আজ এই শোক মিছিলের আয়োজন করেছে বলে জানা গেছে ।

বিভিন্ন কারণবশত প্রাক্তন রাষ্ট্রপতির (Former President) মরদেহ বীরভূমে আনা না হলেও বা বিশেষ ক্রিয়াকর্ম গ্রামে সম্পূর্ন করা না গেলেও ছেলে অভিজিৎ মুখোপাধ্যায় জানিয়েছেন গ্রামবাসীদের উদ্দেশ্যে তাঁর বাবার শ্রদ্ধা জ্ঞাপনের জন্য এক বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হবে গ্রামবাসীদের নিয়ে।

এই মুহূর্তে

x