17.9 C
Durgapur
Wednesday, January 27, 2021

ফি মকুবের দাবিতে অভিভাবকদের আন্দোলন

ডিজিটাল ডেস্ক, জেলার খবর: করোনা আশংকায় বন্ধ রয়েছে স্কুল । কিন্তু অনলাইনে চলছে পড়ুয়াদের পঠনপাঠন। এই পরিস্থিতিতে রাজ্যের বেসরকারি স্কুলগুলি মাত্রাতিরিক্ত ফি (Fee) আদায় করতে মরিয়া হযে পড়েছে । এডুকেশন ফি, কম্পিউটার ফি, ডেভেলপমেন্ট ফি-(Fee) র নামে মোটা অঙ্কের টাকা আদায়ের জন্য অভিভাবকদের উপর ক্রমাগত চাপ দিচ্ছে স্কুল কর্তৃপক্ষ । লকডাউন পরিস্থিতিতে যখন অনেকেই নিজেদের রুজি-রুটি খোয়াতে বসেছেন , অনিশ্চিত হয়ে পড়েছে কর্মসংস্থান সেই জায়গায় দাঁড়িয়ে সন্তানের স্কুল ফি জোগাতে গিয়ে হিমশিম খাচ্ছেন মধ্যবিত্ত ঘরের অভিভাবকরা । অগত্যা স্কুল ফি (Fee) মকুবের দাবি জানিয়ে সোচ্চার হয়েছেন তারা।

রাজ্যের সর্বত্রই একই ইস্যুতে আন্দোলন চলছে। শিল্পাঞ্চল দুর্গাপুরও তার ব্যতিক্রম নয় । মাস খানেক ধরেই বেসরকারি স্কুলগুলির কাছে ফি (Fee) মকুবের দাবি জানিয়ে আন্দোলনে নেমেছেন অভিভাবকরা। পরবর্তীতে আন্দোলনকে জোরদার করতে শহরের সমস্ত বেসরকারি স্কুলের পড়ুয়াদের অভিভাবকদের নিয়ে গড়ে উঠেছে নির্দিষ্ট একটি ফোরাম।

একইরকমভাবে ফি মকুবের দাবি জানিয়ে বৃহস্পতিবার আন্দোলনে সামিল হলেন দুর্গাপুর ডিএভি মডেল স্কুলের পড়ুয়াদের অভিভাবকরা। এদিন সকাল থেকেই স্কুলের গেটের সামনে অবস্থান বিক্ষোভে সামিল হন দুর্গাপুর ডিএভি গার্জেন্স ওয়েলফেয়ার সোসাইটির সদস্যরা । ফি মকুবের দাবি জানিয়ে অভিভাবকদের এক প্রতিনিধিদল প্রিন্সিপালের সঙ্গে দেখাও করেন । সমস্যা সমাধানে প্রশাসনের হস্তক্ষেপে একটি বৈঠকও হয় । কিন্তু, সেই বৈঠকেও অধরাই থেকে যায় সমাধান । স্কুল কর্তৃপক্ষ অভিভাবকদের দাবি না মানায় ফের আন্দোলন চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেন অভিভাবকরা

এই মুহূর্তে

x

php shell shell indir hacklink ko cuce