25.4 C
Durgapur
Friday, April 16, 2021

আন্তর্জাতিক ক্রিকেটে ধোনিহীন ‘টিম ইন্ডিয়া’

ডিজিটাল ডেস্ক , জেলার খবর: আন্তর্জাতিক ক্রিকেটের মঞ্চ ছাড়লেন মহেন্দ্র সিং ধোনি । শনিবার স্বাধীনতা দিবসের দিনে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর (Retirement) নেওয়ার কথা জানালেন ক্যাপ্টেন কুল। নিজের ইন্সটাগ্রাম পোস্টে এই সিদ্ধান্তের কথা জানান তিনি । ভিডিও পোস্ট করে তিনি লিখেছেন, ”আপনাদের এতদিনের ভালোবাসা এবং সমর্থনের জন্যে অনেক ধন্যবাদ । সন্ধে ৭টা ২৯ মিনিট থেকে আমি অবসর-প্রাপ্ত” ।

‘অবসর প্রাপ্ত’-(Retirement) এই শব্দটাই আজ দুঃস্বপ্নের মতো শোনাল ক্রিকেটপ্রেমীদের কাছে। মন খারাপ অগণিত ভক্তের । ২০০৪ থেকে দীর্ঘ ১৫ টা বছর , ২২ গজে দাপিয়ে বেড়িয়েছেন ধোনি । ঠান্ডা মাথায় ভারতীয় দলের নেতৃত্ব দিয়েছেন কৃতিত্বের সঙ্গে । এনে দিয়েছেন বিশ্বকাপ ট্রফি । কখনও উইকেটের পিছনে দাঁড়িয়ে কখনও বা হেলিকপ্টার শট দিয়ে বাউন্ডারির বাইরে বল পাঠানো, রেকর্ড গড়েছেন সর্বত্র । ভারতীয় ক্রিকেটের ইতিহাসে অন্যতম সফলতম ক্যাপ্টেন মহেন্দ্র সিং ধোনি ।

২০০৭-এ আইসিসি টি টোয়েন্টি বিশ্বকাপ চ্যাম্পিয়ন , ২০১০ এবং ২০১৬ এশিয়া কাপ জয় , ২০১১ ক্রিকেট বিশ্বকাপ এবং ২০১৩ তে আইসিসি চ্যাম্পিয়ন ট্রফি ভারতের দখলে এসেছে তাঁর নেতৃত্বেই । এহেন সফল তারকা খেলোয়াড়ের অবসর (Retirement) ঘোষণার খবর মন ভেঙেছে লক্ষ-কোটি অনুরাগীর । কারন , ম্যাচ চলাকালীন আর সোশ্যাল মিডিয়ায় লেখা যাবে না ,’মাহি হ্যায় তো মুমকিন হ্যায় ‘…

এই মুহূর্তে

x