25.4 C
Durgapur
Friday, April 16, 2021

করোনার প্রভাবে বোলপুরে বাতিল হল মহরম

শুভময় পাত্র,বীরভূম: করোনার প্রভাবে বোলপুরে বাতিল হল মহরম (Muharram) ।আগামী শনিবার মুসলিম সম্প্রদায়ের অন্যতম উৎসব মহরম (Muharram) । এই দিনকে উপলক্ষ করে নানা অনুষ্ঠানের আয়োজন করেন মুসলিম সম্প্রদায়ের মানুষজন । মুসলিম ধর্মাবলম্বীদের সেই অনুষ্ঠান ঘিরে অনেক জায়গাতেই মেতে ওঠেন হিন্দু সম্প্রদায়ের মানুষজন ।

মহরম উপলক্ষে বিভিন্ন পাড়ায় পাড়ায় সুসজ্জিত তাজিয়া বের করা হয়। প্রচুর মানুষ শোভাযাত্রায অংশ নেন। কিন্তু এইবছর বাধ সেধেছে করোনা পরিস্থিতি। প্রতিবারের ন্যায় এবারে আর সেরকমভাবে পালন করা হবে না মহররমের (Muharram) জাঁকজমক অনুষ্ঠান ।

আজ বোলপুরের টাউন লাইব্রেরীতে বোলপুর থানার অন্তর্গত যে কয়েকটি গ্রাম ও বোলপুর ও তার সংলগ্ন এলাকাতে যে কয়েকটি মহরম কমিটি আছে তাদের প্রত্যেকের সম্পাদক ও সভাপতিদের নিয়ে আলোচনায় বসে বোলপুর প্রশাসন। বোলপুর থানার আইসি-র নেতৃত্বে এই বৈঠকে সিদ্ধান্ত হয় , এইবারের মহরমে (Muharram) কোনরকম তাজিয়া বা প্রসেশন বের করা যাবে না রাস্তায়। একেবারে ঘরোয়াভাবে পালন করতে হবে এবারের মহরম। তাজিয়া বানানো হলেও তা পাড়ার মধ্যেই থাকবে সীমাবদ্ধ। সামাজিক দূরত্ব ও সংক্রমণ বিধি নিষেধ পালন করে সকলকে মহরম পালন করতে হবে।

এই অনাড়ম্বর কর্মসূচিগুলো কে পালনের পাশাপাশি মহরম উৎসবে যা যা হয় তা নিজ নিজ এলাকাতেই পালন করতে হবে। এমনটাই নির্দেশ দেওয়া হলো বোলপুর পুলিশ প্রশাসন ও মুসলিম সম্প্রদায়ের বিশিষ্ট লোকজনদের যৌথ আলোচনার পর । এইবারের পরিস্থিতির কথা মাথায় রেখে বিভিন্ন এলাকার মহরম কমিটির সভাপতি ও সম্পাদকের পক্ষ থেকে এই নির্দেশ পালন করার আবেদন জানানো হয় ।

এই মুহূর্তে

x