24 C
Durgapur
Tuesday, April 20, 2021

বিধানসভার আগে গুরুত্ব বাড়ল মুকুলের ,পেলেন দলের সর্বভারতীয় সহ-সভাপতির পদ

ডিজিটাল ডেস্ক, জেলার খবর: মমতাকে রুখতে সেই মুকুলেই ভরসা বিজেপির। বিধানসভা ভোটের আগে পদ্মশিবিরে গুরুত্ব বাড়লো মুকুল রায়ের (Mukul Roy) । দলের সর্ব ভারতীয় সহ-সভাপতি নির্বাচিত হলেন মুকুল রায়। শনিবার বিজেপির নতুন কমিটি ঘোষণা করে একথা জানান সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা ।

সামনেই একুশের বিধানসভা ভোট। আর সেই ভোটের কথা মাথায় রেখেই যে বিজেপি হাইকমান্ডের এই সিদ্ধান্ত তাতে কোনো সন্দেহ নেই। এর আগে ২০১৯ লোকসভা নির্বাচনের সময় দলের নীতি নির্ধারণ এবং প্রচারের দায়িত্ব দেওয়া হয়েছিল তৃণমূলের এই চাণক্যকে। লোকসভা নির্বাচনের আগে বিরোধী ঘরে ঢুকে ভাঙ্গন ধরিয়ে অর্জুন সিং, সৌমিত্র খাঁ, নিশীথ প্রামাণিক, অনুপম হাজরা সহ একাধিক তৃণমূল নেতাকে বিজেপিতে এনেছিলেন।

শুধু এনেই ক্ষান্ত থাকেন নি সিংহভাগের জয়ও নিশ্চিত করেছেন । মুকুল ম্যাজিকেই ২ থেকে ১৮ হয়েছে লোকসভায় বিজেপির আসনসংখ্যা। তার পরবর্তী পরিস্থিতি আমাদের জানা। রাজ্য জুড়ে ক্রমশ ফুলে ফেঁপে উঠছে বিজেপি। তাই এবারের মিশন-বাংলা দখল।

কিন্তু আসন্ন বিধানসভা ভোটে তৃণমূলকে মাত দিতে গেলে বিজেপির কাছে অনেকটাই প্রয়োজনীয় মুকুল রায় (Mukul Roy)। কেননা স্ট্রাটেজি মেকার মুকুল রায়ের কাছে গোটা বাংলা নিজের হাতের তালুর মতো চেনা । দীর্ঘ বছরের পর বছর ধরে বাংলায় ভোট করিয়ে এসেছেন তিনি। তাই বিরোধী শিবিরের সাংগঠনিক শক্তি থেকে দুর্বলতা সবটাই তাঁর নখদর্পনে। লোকসভার মতো বিধানসভা নির্বাচনেও সেই এডভান্টেজকে কাজে লাগাতে চায় পদ্মশিবির। যার জন্য বঙ্গ বিজেপির অন্দরে দিলীপ ঘোষের সঙ্গে মুকুল রায়ের সংঘাত মেটাতে জাতীয় স্তরে পদ দেওয়া হল মুকুল রায়কে।

তবে মুকুল রায় (Mukul Roy) একাই নন ,বড় পদ দেওয়া হয়েছে মুকুল অনুগামী অনুপম হাজরাকেও। দলের সর্বভারতীয় সহ-সম্পাদকের পদ পেয়েছেন প্রাক্তন এই তৃণমূল সাংসদ । এছাড়াও জাতীয় মুখপাত্র প্যানেলে রাখা হয়েছে দার্জিলিংয়ের সাংসদ রাজু বিস্তাকে।

এই মুহূর্তে

x