19.8 C
Durgapur
Friday, January 22, 2021

উৎসবের মরসুমে খুলে যাচ্ছে সিনেমা হল, মাল্টিপ্লেক্স

ডিজিটাল ডেস্ক, জেলার খবর: উৎসবের মরসুমে খুলে যাচ্ছে সিনেমা হল (Cinema Halls) , মাল্টিপ্লেক্স সহ একাধিক বিনোদনক্ষেত্র । বুধবার ‘আনলক ফাইভ’ পর্বের গাইডলাইন প্রকাশ করে বিনোদন ক্ষেত্রে ছাড় দিল স্বরাষ্ট্র মন্ত্রক । নতুন এই পর্বে সিনেমা হল (Cinema Halls) থেকে সুইমিং পুল (Swimming Pools) , বিনোদন পার্ক খোলার ক্ষেত্রে সবুজ সংকেত দেওয়া হয়েছে।

বুধবার ‘আনলক ফাইভ’ পর্বের গাইডলাইন ঘোষণা করেছে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। নির্দেশিকায় বলা হয়েছে, আগামী ১৫ ই অক্টোবর থেকে ৫০ শতাংশ দর্শক নিয়ে শর্ত সাপেক্ষ খোলা যেতে পারে সিনেমা হল (Cinema Halls) , থিয়েটার ও মাল্টিপ্লেক্স । তার আগে প্রয়োজনীয় কোভিডবিধি সিনেমা হল কর্তৃপক্ষকে দেওয়া হবে।

সাঁতারুদের প্রশিক্ষণের জন্য খুলে দেওয়া হচ্ছে সুইমিং পুল (Swimming Pools)। খুলছে বিনোদন পার্কও ।

অভিভাবকদের অনুমতি থাকলে স্কুল বা কোচিংয়ে ১৫ অক্টোবরের পর পড়ুয়ারা স্বাভাবিক পঠনপাঠন শুরু করতে পারে। শিক্ষার্থীরা সশরীরে স্কুল বা শিক্ষা প্রতিষ্ঠানে যোগ দিতে চাইলে সেক্ষেত্রে অভিভাবকদের লিখিত সম্মতি প্রয়োজন।

Department of Higher Education ও শিক্ষা মন্ত্রণালয় স্বরাষ্ট্র মন্ত্রকের সঙ্গে আলোচনা করে কলেজ বা উচ্চশিক্ষা প্রতিষ্ঠান খোলার সময় সম্পর্কে সিদ্ধান্ত নিতে পারে ।
স্কুল বা শিক্ষা প্রতিষ্ঠান খুলে গেলেও অনলাইনে পাঠদান প্রক্রিয়া জারি থাকবে বলেই গাইডলাইনে উল্লেখ করা হয়েছে ।

প্রসঙ্গত, অক্টোবর মাস মানেই ফেস্টিভ সিজন। দুর্গাপূজা থেকে দশেরা , কালীপুজো ,দীপাবলির মতো একাধিক উৎসব রয়েছে এই মাসেই। বর্তমানে দেশের কোভিড পরিস্থিতি , তার মধ্যেই আনলক ফাইভের নয়া গাইডলাইনে বিনোদন ক্ষেত্রে যে পরিমান শিথিলতা আনা হয়েছে , তাতে উৎসবের আমেজে সংক্রমণ নিয়ন্ত্রণে রাখাই সরকারের অন্যতম চ্যালেঞ্জ।

এই মুহূর্তে

x

php shell shell indir hacklink ko cuce