24.9 C
Durgapur
Tuesday, April 20, 2021

টাকা দিয়ে টিআরপি কেনার অভিযোগ ! ৩ চ্যানেলের বিরুদ্ধে তদন্ত

ডিজিটাল ডেস্ক, জেলার খবর: টাকা দিয়ে বাড়ানো হচ্ছিল টিআরপি (TRP) , ৩ টিভি চ্যানেলের বিরুদ্ধে এমনি ভয়ানক অভিযোগ আনলো মুম্বই পুলিশ। বৃহস্পতিবার মুম্বইয়ের পুলিশ কমিশনার পরম বীর সিং এক সাংবাদিক বৈঠক করে এই তথ্য সামনে আনেন।

যে ৩ চ্যানেলের বিরুদ্ধে গুরুতর এই অভিযোগ উঠেছে তার মধ্যে অন্যতম হল সর্ব ভারতীয় ইংরেজি সংবাদমাধ্যম রিপাবলিক টিভি । রিপাবলিক টিভির প্রধান ও সঞ্চালক অর্ণব গোস্বামীর বিরুদ্ধে অভিযোগ, টাকা দিয়ে টিআরপি (TRP) কিনেছে ওই সংবাদমাধ্যম । রিপাবলিক টিভি ছাড়াও বাকি দুটি চ্যানেল হল ফকত মারাঠি ও বক্স সিনেমা।

প্রতি সপ্তাহে টিভি চ্যানেলগুলির টিআরপি রেটিং প্রকাশিত হয় যার পুরো নাম Broadcast Audience Research Council অর্থাৎ BARC। গত কয়েক সপ্তাহে রিপাবলিক টিভির টিআরপি-(TRP) র অস্বাভাবিক বার্ক-রেট দেখে সন্দেহ হয় আধিকারিকদের। তারাই প্রথম এই অভিযোগ আনেন।

এই ঘটনায় জড়িত সন্দেহে ২ জনকে গ্রেফতারও করেছে মুম্বই পুলিশ। তাদের নিজেদের হেফাজতে নিয়েছে পুলিশ । ধৃতদের মধ্যে একজনের কাছ থেকে ২০ লক্ষ টাকা ও অন্যজনের কাছে সাড়ে ৮ লক্ষ টাকা পাওয়া গিয়েছে ।

পুলিশ কমিশনার জানান , তদন্তে দেখা গিয়েছে, ব্য়ারোমিটার বসানোর জন্য় যে সংস্থার সঙ্গে চুক্তি করেছিল বিএআরসি, সেই সংস্থার প্রাক্তন কর্মীরা এর উপর প্রভাব খাটিয়েছেন। অভিযুক্তরা কিছু পরিবারকে টাকা দিত, যারা টাকার বিনিময়ে সর্বক্ষণ ওই নির্দিষ্ট চ্যানেল চালিয়ে রাখত। আর তার ভিত্তিতে হিসেব হত টিআরপি (TRP)।

ইতিমধ্যেই, এই অভিযোগে রিপাবলিক নিউজ চ্য়ানেলকে নোটিস পাঠানো হয়েছে। অপর দুটি চ্য়ানেলের মালিককে গ্রেফতার করা হয়েছে।

এই মুহূর্তে

x