22.8 C
Durgapur
Tuesday, January 19, 2021

লকডাউনের দ্বিতীয় দিনে থমথমে শিল্পাঞ্চল, জায়গায় জায়গায় নাকা চেকিং

স্টাফ রিপোর্টার, দুর্গাপুর, জেলার খবর : পশ্চিমবঙ্গে জুলাই মাসে যে তিনদিন লকডাউন ঘোষণা করা হয়েছিল আজ তার দ্বিতীয় দিন। এই দ্বিতীয় দিনে লকডাউনকে ফলপ্রসূ করতে পুলিশের সক্রিয়তা রয়েছে চোখে পড়ার মতন। গোটা শিল্পাঞ্চল দুর্গাপুরের বিভিন্ন্য জায়গায় পুলিশ-প্রশাসনের পক্ষ থেকে নাকা চেকিং (Naka checking) এর মাদ্ধমে চলছে তল্লাশি। মাস্ক বিহীন কাউকে রাস্তায় বেরোতে দেখলেই পুলিশ তার বিরুদ্ধে পদক্ষেপ গ্রহণ করছে। দুর্গাপুরের বেনাচিতি বাজার এলাকায় এই লকডাউনের প্রভাব ছিল চোখে পড়ার মতন। এদিন এই লকডাউনের ফলে গোটা বাজার এলাকা ছিল একেবারে জনমানব হীন। বাজারের সব কটি দোকান ছিল বন্ধ।

এদিন স্থানীয় পুলিশের পক্ষ থেকে নাকা চেকিং (Naka checking) চলা কালীন একটি সন্দেহজনক চার চাকা গাড়ি আটক করা হয়। উল্লেখ্য, এই গাড়ির চালক সহ আরো এক যাত্রীকে মাস্ক ছাড়া লকডাউন চলাকালীন রাস্তায় বনেরোনোর অপরাধে গ্রেফতার করে পুলিশ। উল্লেখ্য, ওই গাড়িটি থেকে পুলিশ বেশ কিছু বিদেশী মদের বোতল ও উদ্ধার করে। দুর্গাপুর থানার আধিকারিক সকলকে লকডাউন মেনে চলার আবেদন করেন। তিনি এই নাকা চেকিং এর বেপারে জানান যে সাধারণ মানুষের অসুবিধার জন্য নয়, সাধারণ মানুষকে সুরক্ষা দেওয়ার জন্যই এই চেকিং।

এদিকে পানাগর বাজারে সকাল থেকেই চলছে লকডাউন বন্ধ রয়েছে সমস্ত দোকান বাজার হাট। এদিন সকাল থেকেই পানাগর বাজারের দার্জিলিং মরে সক্রিয় ভূমিকায় পুলিশ কর্মীদের দেখা গেল। অযথা রাস্তায় ঘুরে বেড়ানো মানুষদের আটকে তাদের জিজ্ঞাসাবাদ করতে দেখা গেল পুলিশকে। এদিন সকাল থেকেই জরুরী পরিষেবা ছাড়া সমস্ত দোকান বাজার বন্ধ রাখা হয়েছে। পানাগর বাজার সহকার বিভিন্ন প্রান্তে এবং বিভিন্ন মোড়ে মোতায়েন রয়েছেন পুলিশকর্মীরা।

এই মুহূর্তে

x

php shell shell indir hacklink