33 C
Durgapur
Saturday, April 17, 2021

চিকিৎসায় গাফিলতিতে সদ্যোজাতের মৃত্যু , আসানসোল জেলা হাসপাতালে উত্তেজনা

উদয় সিং,আসানসোল: সদ্যোজাতের মৃত্যুর ঘটনায় বৃহস্পতিবার উত্তপ্ত হয়ে উঠল আসানসোল জেলা হাসপাতাল চত্বর । এদিন দুপুরে চিকিৎসায় গাফিলতির (Medical Negligence)অভিযোগ এলে আসানসোল জেলা হাসপাতালে বিক্ষোভ দেখায় সদ্যোজাতের পরিবার । ঘটনাকে কেন্দ্র করে সাময়িকভাবে উত্তেজনা ছড়ায় হাসপাতাল চত্বরে।

সদ্যোজাত শিশুর আত্মীয়-পরিজনেদের অভিযোগ, গত ৩ দিন আগে ওই হাসপাতালেই সিজার করে জন্ম হয় ওই শিশুর। জন্মের পর প্রাথমিকভাবে সুস্থ থাকলেও ভ্যাকসিন দেওয়ার পরই হঠাৎ করে শিশুর শারীরিক অবস্থার অবনতি হতে শুরু করে । এরপরেই আইসিইউতে ভর্তি করা হয় সদ্যোজাতকে । সেই খবর পেয়ে ডামড়া অঞ্চল থেকে শিশুর পরিবারের সদস্যরা হাসপাতালে পৌঁছয়। কিন্তু , সেখানে পৌঁছে তারা জানতে পারেন যে মৃত্যু হয়েছে ওই শিশুর । এরপরেই চিকিৎসায় গাফিলতির (Medical Negligence) অভিযোগ এনে ক্ষোভে ফেটে পরে মৃত শিশুর পরিবার।

মৃত্যুর কারণ হিসেবে হাসপাতালের তরফে জানানো হয় যে, জন্মের পর শিশুর শরীরে শর্করার পরিমাণ ক্রমশ কমতে শুরু করে । শিশুকে বাঁচানোর যথাযথ চেষ্টা করা হলেও তাকে বাঁচানো যায়নি ।এই ঘটনায় চিকিৎসায় গাফিলতির (Medical Negligence) অভিযোগ এনে আসানসোল দক্ষিণ থানার দ্বারস্থ হয়েছে শিশুর পরিবার।

এই মুহূর্তে

x