28 C
Durgapur
Friday, May 7, 2021

সোমবার চতুর্থবারের জন্য বিহারের মুখ্যমন্ত্রী পদে শপথ নীতীশের

ডিজিটাল ডেস্ক, জেলার খবর: সোমবার বিকেলে বিহারের মুখ্যমন্ত্রী হিসেবে ফের শপথ নিতে চলেছেন নীতিশ কুমার (Nitish Kumar)। চতুর্থবারের জন্য বিহারের মুখ্যমন্ত্রী নির্বাচিত হয়েছেন তিনি (Nitish Kumar) । আজ বিকেল ৪ টা নাগাদ হবে শপথগ্রহন অনুষ্ঠান।

নতুন মন্ত্রিসভায় কে কে জায়গা পাচ্ছেন ? পদ দেওয়ার ক্ষেত্রে কোন সমীকরণ মেনে চলবে এনডিএ ? তা নিয়ে জল্পনাও শুরু হয়ে গিয়েছে ইতিমধ্যে।

তবে শোনা যাচ্ছে , শাসক জোটের বিধায়কদের মধ্যে থেকে একজনের পরিবর্তে দুজনকে উপ-মুখ্যমন্ত্রী নির্বাচন করেছে এনডিএ। তাঁরা হলেন বিজেপির বিধায়ক তারকিশোর প্রসাদ এবং রেনু দেবী। প্রসঙ্গত, বিহারে বিজেপির ফল ভালো হওয়ার অন্যতম কান্ডারি হলেন সুশীল মোদী। সূত্রের খবর, সেই পুরস্কার হিসাবে সুশীল মোদীকে কেন্দ্রীয় মন্ত্রী করতে পারে বিজেপি। দলের তরফে এনিয়ে কোনও মন্তব্য না করা হলেও প্রাক্তন উপমুখ্যমন্ত্রী সুশীল কুমার মোদিকে কেন্দ্রীয় মন্ত্রিসভায় পাঠিয়ে তারকিশোর প্রসাদ এবং রেনু দেবীকে উপমুখ্যমন্ত্রী করা হবে বলে রাজনৈতিক মহল সূত্রে জানা গিয়েছে

আজকের শপথগ্রহণ অনুষ্ঠানে যোগ দিতে ইতিমধ্যে বিহারে পৌঁছে গিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ , বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। তবে বিরোধী দলনেতা তেজস্বী যাদব এই শপথগ্রহণ অনুষ্ঠানে হাজির থাকবেন না বলেও শোনা যাচ্ছে ।

এই মুহূর্তে

x