28 C
Durgapur
Friday, May 7, 2021

‘আনলক ৬’ -এ নতুন কোনো ছাড় নয় ; নির্দেশিকা কেন্দ্রের

ডিজিটাল ডেস্ক, জেলার খবর: দেশে করোনা সংক্রমণের গ্রাফ নিচের দিকে নামলেও এই পরিস্থিতিতে কোনও রকম দায়সারা নয়। সেই কারণেই ‘আনলক ৬'(Unlock-6)  -এ নতুন কোনো ছাড় না দেওয়ার কথা জানিয়ে দিল কেন্দ্র।

মঙ্গলবার আনলক-৬ ‘(Unlock-6) সংক্রান্ত নির্দেশিকা জারি করেছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। বলা হয়েছে, নতুন কোনো ছাড় নয় আগামী ৩০ শে নভেম্বর পর্যন্ত অর্থাৎ ‘আনলক ৬’ ‘(Unlock-6) পর্বেও বহাল থাকবে ‘আনলক-৫’ এর নির্দেশিকা। আনলক-৫ এ যে যে ক্ষেত্রে ছাড় মিলেছিল সেই নির্দেশিকার মেয়াদ ৩০ নভেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে।

‘আনলক-৫’ এর নির্দেশিকা অনুযায়ী , কনটেনমেন্ট জোনগুলিতে ৩০ নভেম্বর পর্যন্ত লকডাউন জারি থাকবে। কনটেনমেন্ট জোনে জরুরি পরিষেবা চালু রাখা হবে। জেলাগুলিতে মাইক্রো লেভেলে কনটেনমেন্ট জোন ঠিক করবে জেলা প্রশাসন। কনটেনমেন্ট জোনের বাইরে রাজ্য সরকার লকডাউন জারি করতে পারবে না।

রাজ্যের ভেতরে ও রাজ্য থেকে অন্য রাজ্যে বাস পরিষেবা চালু থাকবে। ট্রেনিংয়ের জন্য খোলা থাকবে সুইমিং পুল । ৫০ শতাংশ দর্শক নিয়ে খুলবে সিনেমা হল। স্কুল, রাজনৈতিক সভা সমাবেশ ও ধর্মীয় অনুষ্ঠান নিয়েও পূর্ব নির্দেশিকা জারি থাকবে। স্বরাষ্ট্র মন্ত্রকের নির্দেশ মতোই চলবে আন্তর্জাতিক উড়ান ।

প্রসঙ্গত বিগত কয়েক দিনে দেশে দৈনিক করোনার সংক্রমণ নিম্নমুখী হলেও শীতকালে সংক্রমণ বাড়ার আশংকা করেছেন চিকিৎসকরা। তারা মনে করছেন যে, শীতকালে বহু মানুষ একইসঙ্গে করোনা ও ইনফ্লুয়েঞ্জা আক্রান্ত হতে পারেন। যার ফল আরও মারাত্মক হওয়ার আশঙ্কা।

এই মুহূর্তে

x