24.9 C
Durgapur
Tuesday, April 20, 2021

গাড়ি প্রস্তুতকারক সংস্থার শোরুমে সাসপেনশন অফ ওয়ার্কের নোটিশ

ডিজিটাল ডেস্ক, জেলার খবর: আসানসোল শিল্প তালুকের অন্যতম সর্ববৃহৎ গাড়ি প্রস্তুতকারক সংস্থার, শোরুমে পুজোর আগে সাসপেনশন অফ ওয়ার্কের (Suspension of work) নোটিশ দিল কর্তৃপক্ষ। যার ফলে পুজোর আগেই কাজ হারালেন প্রায় ৪০০ শ্রমিক।

জানা গেছে, বেশ কয়েকদিন ধরেই মালিক কর্তৃপক্ষের সাথে বোনাস নিয়ে বচসা চলছিল শ্রমিকদের। আর এই সবের মাঝেই শনিবার সকালে বিকে সংস্থা তাদের গাড়ির শোরুম, গাড়ির গ্যারেজ ও গুদামে সাসপেনশন অফ ওয়ার্ক-(Suspension of work) এর নোটিশ ঝুলিয়ে দেয়।

এদিন সকালে শ্রমিকরা অন্যান্য দিনের মতো কাজে যোগ দিতে এসে সংস্থার বাইরে সাসপেনশন অফ ওয়ার্ক-র (Suspension of work) নোটিশ দেখতে পান। কর্তৃপক্ষের অনৈতিকভাবে সাসপেন্সের অফ ওয়ার্কের নোটিশ দেওয়াকে কেন্দ্র করে ক্ষোভে ফেটে পড়েন শ্রমিকরা।

ঘটনা প্রসঙ্গে স্থানীয় ৯ নং ওয়ার্ডের কাউন্সিলর তাপস কবি জানান, শ্রমিকদের যাতে বোনাসও উপযুক্ত বেতন দিতে না হয় তারই জন্যে ইচ্ছাকৃতভাবে এই ধরনের সাসপেনশন অফ ওয়ার্ক-(Suspension of work) এর নোটিশ জারি করেছে সংস্থা। মালিকপক্ষ শ্রমিকদের প্রাপ্য অধিকার থেকে বঞ্চিত করতে চাইছে বলেও অভিযোগ করেছেন তিনি।

শনিবারের এই নোটিশ পাওয়ার পরই সেখানে ৪০০ শ্রমিক প্রতিবাদে সরব হন। তারা জানান , মালিকপক্ষের কাছে তারা শুধুমাত্র বোনাসের দাবি করেছেন কিন্তু মালিক কর্তৃপক্ষ তাদের বিরুদ্ধে মিথ্যে হামলা চালানোর অভিযোগ এনে তাদের ন্যায্য দাবি দেওয়া থেকে বঞ্চিত করতে চাইছে। অবিলম্বে কর্তৃপক্ষ সাসপেনশন অফ ওয়ার্কের নোটিশ প্রত্যাহার না করলে তারা লাগাতার আন্দোলনের পথে যেতেও পিছপা হবেন না বলেই জানিয়েছেন ।

এই মুহূর্তে

x