31.3 C
Durgapur
Monday, July 26, 2021

ফের ফাটল ব্রিজে, জীবনের ঝুঁকি নিয়ে পারাপার বাস-লরির

নিজস্ব সংবাদদাতা, জেলার খবর, সিউড়ি : বীরভূমের সিউড়ি থেকে রামপুরহাট যাওয়ার ৬০ নম্বর জাতীয় সড়কে (NH-60) মোহাম্মদ বাজারের ডেউচাই দারোকা নদীর উপর দারোকা সেতুতে ধরা পড়ল ফাটল। আর এর ফলেই বন্ধ যাতাযাত।ফলে সাংঘাতিক সমস্যায় পড়েছেন নিত্যযাত্রীরা।

রামপুরহাট নলহাটি এবং পাচামি থেকে পাথর ও বালি বোঝাই লরি যায় মুর্শিদাবাদ এবং কলকাতায। অভিযোগ এইসব বালি বোঝাই লরি গুলি থাকে ওভারলোড। স্থানীয় পুলিশ এ ব্যাপারে সব কিছু জানা সত্ত্বেও একেবারে নীরব দর্শকের ভূমিকায় থাকে। এই ওভারলোড লরিগুলির বিরুদ্ধে কোন শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া তো দূর অস্ত, বরঞ্চ রাস্তার ধারে পুলিশকে দেখা যায় হাত বাড়িয়ে টাকা নিতে। এই ঘটনা আমাদের কাছে দৈনন্দিনের ঘটনা।

আর পুলিশের এই হাত বাড়িয়ে টাকা চাওয়ার মাশুল দিতে হচ্ছে আমার-আপনার মতন সাধারণ মানুষকে। অভিযোগ, এই রাস্তা দিয়ে বালি বোঝাই ওভারলোড লরি গুলোর জন্যই দিন কয়েকও থেকে না এই ৬০ নম্বর জাতীয় সড়ক (NH-60)। আর এর জন্যই সারাবার কয়েকদিনের মধ্যেই রাস্তার হাল পুনর্মূষিকো ভব। ফলস্বরূপ অত্যাধিক পরিমানে চাপ সহ্য করতে না পেরে এই রাস্তার (NH-60) মধ্যে থাকা ব্রিজগুলিতে প্রায়শঃই দেখা যায় ফাটলের।

অভিযোগ, গত এক বছর আগেও এই ব্রীজেই ফাটল থেকে গর্ত দেখা গিয়েছিল তারপর প্লেট বসিয়ে জোড়াতালি দিয়ে রাস্তার কাজ হলেও সমস্যার সমাধান করা যায়নি। তা সত্ত্বেও প্রতিনিয়তই এই ব্রিজের উপর দিয়ে ভারী লরি এবং যাত্রীবাহী বাস চলাচল করে জীবনের ঝুঁকি নিয়ে।

বুধবার ফের ব্রিজের ওপর ফাটল এবং গর্ত দেখা দেওয়ায় প্রশাসন জায়গাটি ব্যারিকেড দিয়ে ঘিরে দেয়। বন্ধ করে দেওয়া হয় সমস্ত রকমের যান চলাচল এই ব্রিজের ওপর দিয়ে। ফলে বাসগুলি বাধ্য হয়েই তাদের যাত্রীদের নামিয়ে দেয় মাঝপথে। এর ফলে ব্যাপক হয়রানি হতে হয় যাত্রীদের। কোন রকমের অপ্রীতিকর ঘটনা এড়াতে মোতায়েন করা হয়েছে পুলিশ। স্থানীয় মানুষের পক্ষই থেকে অবিলম্বে এই ব্রিজ মেরামতির দাবি করা হয়েছে।

এই মুহূর্তে

x