25 C
Durgapur
Saturday, January 16, 2021

২৪ ঘন্টায় রেকর্ড সংক্রমণ , পরিসংখ্যান ছাড়াল ৬০ হাজার

ডিজিটাল ডেস্ক, জেলার খবর: লকডাউন শিথিল হলে দেশে লাফিয়ে লাফিয়ে বাড়বে করোনা (Corona) আক্রান্তদের সংখ্যা , একথা আগেই জানিয়েছিলেন বিশেষজ্ঞরা । সেই আশংকা সত্যি করে ‘আনলক থ্রি’ পর্বের প্রথম সপ্তাহেই দেশে রেকর্ড গড়ল করোনা (Corona) সংক্রমণ । একদিনে নতুন করে আক্রান্ত হল ৬০ হাজারেরও বেশি মানুষ । ফলে মোট আক্রান্তের সংখ্যা ছাড়িয়ে গেল ২০ লক্ষের গন্ডি ।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক ও পরিবার মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী গত ২৪ ঘন্টায় দেশে করোনা (Corona) আক্রান্ত হয়েছেন ৬২ হাজার ৫৩৮ জন। একইসঙ্গে একদিনে মৃত্যু হয়েছে ৮৮৬ জনের । ফলে দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হল মোট ২০ লক্ষ ২৭ হাজার ৭৫ । মোট মৃতের সংখ্যা ৪১ হাজার ৫৮৫ । সক্রিয় করোনা আক্রান্ত ৬ লক্ষ ৭ হাজার ৩৮৪। সুস্থ হয়ে উঠেছেন ১৩ লক্ষ ৭৮ হাজার ১০৬ জন ।

সুস্থতার হার বাড়লেও করোনা (Corona) পরিস্থিতি যে দেশে দিন দিন ঘোরতর হয়ে উঠেছে তা আর বলার অপেক্ষা থাকে না । বাড়তে থাকা করোনা পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন কেন্দ্রীয় সরকারও । ইতিমধ্যেই বাড়ানো হয়েছে নমুনা পরীক্ষা । উপসর্গহীন রোগীদের চিহ্নিত করতে প্রতিদিন বেশি বেশি সংখ্যক নমুনা পরীক্ষা করা হচ্ছে ।

এই মুহূর্তে

x