33 C
Durgapur
Saturday, April 17, 2021

সুরক্ষা ছাড়াই চলছে দমদমার ফেরিঘাটে যাত্রী পারাপার , নির্বিকার প্রশাসন

নরেশ ভকত, বাঁকুড়াঃ কোনওরকম সুরক্ষা (Security) ছাড়াই চলছে ফেরিঘাটে যাত্রী পারাপার । নজর নেই প্রশাসনের। বিষ্ণুপুর থানার দ্বারিকা পঞ্চায়েতের অন্তর্গত দমদমার ঘাটের ফেরি ব্যবস্থার এমনই বেহাল ছবি ধরা পড়ল আমাদের ক্যামেরায় ।
বাঁকুড়া জেলার পাগড়া,শান্তিপুর কলোনি, বসন্তপুর, ডিহড়, পেনাড়া, সিলিমপুর সহ আশি থেকে একশটি গ্রামের প্রায় ২-৩ হাজার মানুষ এই দমদমার ঘাটের ফেরি ব্যবহার করে যাতায়াত করেন । কিন্তু তারপরেও যাত্রী সুরক্ষার (Security) ব্যাপারে কোনওরকম নজর নেই প্রশাসন থেকে শুরু করে ফেরি কর্তৃপক্ষ।

bankura 7

করোনা আবহে যেখানে সামাজিক দূরত্ব বিধি মানা বাধ্যতামূলক সেখানে নৌকার মধ্যে গা ঘেঁষাঘেঁষি করে নদী পারাপার করছেন হাজার হাজার মানুষ । এখানেই প্রশ্ন উঠছে প্রশাসনের নজরদারি নিয়ে । একে বর্ষাকালে নদীতে জল বেড়েছে তারমধ্যে কোনওরকম লাইফ জ্যাকেট ছাড়াই সাধারণ মানুষকে নিয়ে নদী পারাপার করছে যাত্রীবাহী নৌকা। এমতাবস্থায় যদি নৌকাডুবির মত কোন ভয়ানক দুর্ঘটনা ঘটে তখন তার দায় কে নেবে তাই নিয়ে উঠছে প্রশ্ন ।

এক নৌকা যাত্রী তাপস কুমার সাহা জানান, রীতিমতো আতঙ্ক নিয়ে আমরা এই নদী পারাপার করি । বহুবার প্রশাসনকে জানানো হয়েছে নদীর উপরে একটি স্থায়ী সেতু নির্মাণের জন্য কিন্তু তারপরেও প্রশাসনের পক্ষ থেকে কোনওরকম পদক্ষেপ গ্রহণ করা হয়নি । নৌকা মাঝি মানিক সরকার অবশ্য এসবের মধ্যে কোন বিপদের আশংকা দেখছেন না । তিনি বলেন, দীর্ঘদিন ধরে আমরা এইভাবে নৌকা চালাচ্ছি কোনদিনও কোন বিপদ ঘটে নি।
এই প্রসঙ্গে বিষ্ণুপুরের এসডিও অনুপ কুমার দত্তকে প্রশ্ন করা হলে তিনি বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন ।

এই মুহূর্তে

x