17.9 C
Durgapur
Wednesday, January 27, 2021

আন্দামান-নিকোবরে হাই-স্পিড ইন্টারনেট পরিষেবার সূচনা করলেন প্রধানমন্ত্রী

ডিজিটাল ডেস্ক, জেলার খবর: এবার আরও উন্নত হতে চলেছে আন্দামান-নিকোবরের ডিজিটাল পরিষেবা (High-speed Broadband Project) । সোমবার চেন্নাই থেকে আন্দামান-নিকোবর দ্বীপপুঞ্জ পর্যন্ত সাবমেরিন অপটিক্যাল ফাইবার প্রকল্পের সূচনা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী । ২০১৮ সালের ৩০ ডিসেম্বর পোর্টব্লেয়ারে এই প্রজেক্টের শিলান্যাস হয়েছিল । সোমবার তা পূর্ণতা পেল।

চেন্নাই থেকে আন্দামান-নিকোবর দ্বীপপুঞ্জ পর্যন্ত সাবমেরিন অপটিক্যাল ফাইবার প্রকল্পের সূচনা করলেন প্রধানমন্ত্রী । মূলত আন্দামান-নিকোবরের ডিজিটাল কানেক্টিভিটিতে জোর দিতে ২৩০০ কিমি লম্বা সাবমেরিন অপটিক্যাল ফাইবার কেবলের শিলান্যাস করা হয়েছিল ২০১৮ সালে । ১২২৪ কোটি টাকা ব্যয় করে বাস্তবায়িত করা হয় এই প্রকল্প (High-speed Broadband Project) । যার ফলে মূল ভূখণ্ডের সঙ্গে দ্বীপগুলির যোগাযোগ ব্যবস্থা আরও উন্নত হল । এই ইন্টারনেট ব্যবস্থার উন্নয়নের ফলে আন্দামান নিকোবরের অর্থনীতিতেও দ্রুত বদল আসবে বলে মনে করা হচ্ছে। সেখানকার পর্যটন ব্যবসার উপরেও তার প্রভাব পড়বে ।

এদিন প্রকল্পের উদ্বোধন করে প্রধানমন্ত্রী বলেন, এই নতুন ইন্টারনেট পরিষেবা (High-speed Broadband Project) চালু হওয়ার ফলে দেশের বাকি অংশের মানুষ যেভাবে ডিজিটাল ইন্ডিয়ার সুবিধা পাচ্ছেন, এখন থেকে আন্দামান নিকোবর দ্বীপপুঞ্জের মানুষও সেই সুবিধা পাবেন। ইন্টারনেটে পড়াশোনা থেকে শুরু করে বিক্রিবাটা, সব ক্ষেত্রেই সুবিধা পাবেন সেখানকার মানুষ ।

এই মুহূর্তে

x

php shell shell indir hacklink ko cuce