22.8 C
Durgapur
Wednesday, January 20, 2021

জল্পনার অবসান ঘটিয়ে ভিত্তি প্রস্তর স্থাপন হল রাম মন্দিরের

ডিজিটাল ডেস্ক , জেলার খবর: দীর্ঘ কয়েক বছরের লড়াই, খবরের শিরোনামে সবার প্রথম জায়গা করে নেওয়া রামমন্দিরের (Ram Mandir) জল্পনা অবশেষে শেষ হলো।অযোধ্যায় ভূমিপূজার মধ্যে দিয়ে সূচনা হলো রামমন্দিরের (Ram Mandir) ভিত্তিপ্রস্তর স্থাপন।শ্রীরাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্টির চেয়ারম্যান মহন্ত নৃত্যগোপাল দাসের দান করা ৪০ কেজি ওজনের রূপোর ইট দিয়ে শিলান্যাস করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।এদিন দুপুর ঠিক ১২ টায় ভূমিপূজাস্থলে পৌঁছান তিনি।হনুমানগঢ়ী দর্শন করে প্রধানমন্ত্রী আসেন রামলালা দর্শন করতে।

রামলালাকে সষ্টাঙ্গে প্রনাম করে বসেন যজ্ঞস্থলে। প্রধান শিলা সহ মোট ৯ টি শিলাকে পুজো করা হয় এদিন। প্রথমে সিদ্ধিদাতা গণেশের পুজো করে যজ্ঞ শুরু হয়।রামলালার মূর্তির নিচে অধিষ্ঠিত হয় কুর্মশিলা।পাশে থাকবে পঞ্চধাতু ও নবরত্নখচিত পদ্মফুল।মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপনে ছিলেন বারাণসী থেকে আসা পুরোহিত।উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ,রাজ্যপাল আনন্দী বেন পটেল,আরএসএস প্রধান মোহন ভাগবত।উপস্থিত ছিলেন বিভিন্ন প্রদেশ থেকে আসা সাধুসন্তের দল।

তিনতলা মন্দির তৈরি করতে সময় লাগবে ৩ বছর। শুধুমাত্র মন্দির (Ram Mandir) নির্মাণে খরচ পড়বে ৩০০ কোটি টাকা। অন্যান্য নির্মাণ ও উন্নয়ন কাজ চালাতে খরচ হবে হাজার কোটি টাকার মতো।

এই মুহূর্তে

x

php shell shell indir hacklink