12.4 C
Durgapur
Thursday, January 28, 2021

করোনাপ্রবণ রাজ্যগুলিকে টেস্টের সংখ্যা বাড়ানোর পরামর্শ প্রধানমন্ত্রীর

ডিজিটাল ডেস্ক, জেলার খবর: দেশে উদ্বেগজনক হারে বাড়তে থাকা করোনা সংক্রমণের মাঝেই পরিস্থিতি নিয়ে মুখ্যমন্ত্রীদের নিয়ে বৈঠক করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi) । মঙ্গলবার ১০ রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক করেন নমো । ছিলেন পশ্চিমবঙ্গ, পঞ্জাব, মহারাষ্ট্র, বিহার, গুজরাট , অন্ধ্রপ্রদেশ, উত্তরপ্রদেশ, তামিলনাড়ু, কর্ণাটক এবং তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী । এই ১০ রাজ্যেই করোনা সংক্রমণের হার বেশি, কাজেই এই সব রাজ্য করোনাকে হারাতে পারে দেশও করোনার বিরুদ্ধে জয়ী হবে, মুখ্যমন্ত্রীদের সঙ্গে করোনা নিয়ে বৈঠকে বললেন প্রধানমন্ত্রী (PM Narendra Modi)।

তিনি বলেন, মহারাষ্ট্র , তেলেঙ্গানা , গুজরাট , পশ্চিমবঙ্গের মতো রাজ্যে যেখানে দ্রুত গতিতে ছড়াচ্ছে সংক্রমণ সেই রাজ্যগুলিকে আরও বেশি মাত্রায় করোনা পরীক্ষা করতে হবে । ৭২ ঘন্টার মধ্যে করোনা আক্রান্তকে সনাক্ত করা গেলে সংক্রমণ কমবে অনেকটাই । এর জন্য প্রয়োজন আরও বেশি মাত্রায় পরীক্ষা । বর্তমানে দেশে প্রতিদিন ৭ লক্ষের মতো করোনা পরীক্ষা হচ্ছে। সেই সংখ্যা আরও বাড়ানো হবে। এদিন দেশের যে তিন রাজ্যে সংক্রমণ সবচেয়ে বেশি সেই ৩ রাজ্যকে ( মহারাষ্ট্র , তামিলনাড়ু ও অন্ধ্রপ্রদেশ) সতর্ক করেন প্রধানমন্ত্রী (PM Narendra Modi)

দেশের করোনা পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশের পাশাপাশি বাড়তে থাকা সুস্থতার হার নিয়েও আশাপ্রকাশ করেন প্রধানমন্ত্রী (PM Narendra Modi) । তিনি বলেন, শতাংশের হিসেবে দেশে সুস্থতার হার ৬৯ এর বেশি । এর থেকে বোঝা যায় আমরা সঠিক পথে এগোচ্ছি । মৃত্যুর হার কমছে ও আক্রান্তরা দ্রুত সুস্থ হয়ে উঠছেন। এদিনের বৈঠকে উপস্থিত ছিলেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং-ও।

এই মুহূর্তে

x

php shell shell indir hacklink ko cuce