17.9 C
Durgapur
Wednesday, January 27, 2021

প্রতীক্ষা শেষ, এবার মন্দিরে বিরাজমান হবেন শ্রীরাম; প্রধানমন্ত্রী

ডিজিটাল ডেস্ক : ১৪ বছর বনবাস কাটিয়ে রাজপ্রাসাদে ফেরার সময় যে জয়ধ্বনি ও আনন্দ উপভোগ করেছিল অযোধ্যাবাসী আজ যেন তারই প্রতিরূপ দেখা গেল সারা দেশে । সরযূ নদীর তীরে রামমন্দির (Ram Mandir) নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী । ভূমিপুজোর পর রাম মন্দির ট্রাস্টের সভাপতি মহন্ত নিত্যগোপাল দাশের সঙ্গে মন্দিরের (Ram Mandir) ফলক উন্মোচন করেন ।

হনুমানগঢ়ী ও রামলালা দর্শন করে বৃক্ষরোপণ ও মন্দিরে পুজোর অনুষ্ঠান শেষ করে ভারতবাসীর উদ্দেশ্যে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী । বলেন, “রাম মন্দির প্রতিষ্ঠা রাষ্ট্র নির্মাণের পদক্ষেপ। আজ জয় শ্রী রামের ধ্বনি শুধু অযোধ্যা নয়, গোটা বিশ্বে শোনা যাচ্ছে। অনেকদিনের প্রতিক্ষা শেষ । এতদিন অস্থায়ী তাঁবুতে মাথা গুঁজে থাকতেন রামলালা । এবার মন্দিরে বিরাজমান হওয়ার সময় চলে এসেছে।তৈরি হতে চলেছে সুবিশাল মন্দির । অনেকদিন ধরে রামমন্দির নির্মাণে হয়ে চলেছে অনেক ভাঙ্গা গড়ার খেলা । এবার তা বন্ধ হবে।”

রামমন্দির (Ram Mandir) নির্মাণকল্পে অনেক যুবকের প্রাণও গিয়েছে । আজ তাঁদের উদ্দেশ্য শ্রদ্ধার্ঘ্য জানান প্রধানমন্ত্রী। তিনি বলেন, দেশের স্বাধীনতায় যেমন অনেকে জীবন দিয়েছে ঠিক তেমন রামমন্দির ইস্যুতে রয়েছে অনেক বলিদানের কাহিনী । এই দিনটিকে প্রধানমন্ত্রী ত্যাগ,সংকল্প ও সংঘর্ষের প্রতীক দিন হিসাবে তুলে ধরেন । অনুষ্ঠানে বক্তব্য রাখেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ, রাজ্যপাল আনন্দী বেন পটেল , আরএসএস প্রধান মোহন ভাগবতসহ প্রমুখ ব্যক্তিবর্গ ।

এই মুহূর্তে

x

php shell shell indir hacklink ko cuce