30 C
Durgapur
Friday, April 16, 2021

বিজেপির নবান্ন অভিযান আটকাতে সক্রিয় প্রশাসন, চড়ছে উত্তেজনার পারদ

ডিজিটাল ডেস্ক, জেলার খবর: বিজেপির নবান্ন ঘেরাও অভিযান (Nabanna Aviyan) নিয়ে উত্তপ্ত হাওড়া , কলকাতা। সকাল থেকেই সক্রিয় পুলিশ। করা হয়েছে ত্রিস্তরীয় নিরাপত্তার বন্দোবস্ত। ইতিমধ্যেই হাওড়া এবং কলকাতা থেকে নবান্নমুখী সমস্ত রাস্তা ব্যারিকেড করে আটকে দিয়েছে পুলিশ । সম্ভাব্য পরিস্থিতির কথা আঁচ করতে পেরে রাখা হয়েছে জলকামান ।

নবান্নের কাছে কাউকে ঘেঁষতে দেওয়া হচ্ছে না। ক্যামেরার মাধ্যমে চলছে নজরদারি । হুগলি থেকে হাওড়া ঢোকার সমস্ত রাস্তাতেই চলছে পুলিশের তল্লাশি। ডানকুনিতে ন্যাশনাল হাইওয়েতে রাখা হয়েছে জলকামান। মোতায়েন বিশাল পুলিশবাহিনী।

বিজেপির অভিযোগ, নবান্ন অভিযানে (Nabanna Aviyan) যাওয়ার পথে বিজেপি কর্মী-সমর্থকদের বাস ডানকুনিতে আটকে দেয় পুলিশ। আরামবাগ, ধনেখালি, বর্ধমানের বিভিন্ন জায়গা থেকে বিজেপি কর্মীরা বাসে করে নবান্ন অভিযানে যাচ্ছিলেন । কিন্তু ডানকুনিতে দুর্গাপুর এক্সপ্রেসওয়েতে তাদের বাস থেকে নামিয়ে দেওয়া হয় । প্রতিবাদে রাস্তায় বসে পড়েন বিজেপি কর্মীরা। ২ নম্বর জাতীয় সড়ক কার্যত অবরুদ্ধ হয়ে পড়ে।

বিজেপির (Nabanna Aviyan) মিছিল আটকাতে পুলিশের অতিসক্রিয়তা নিয়ে প্রশ্ন তুলেছেন রাজ্য যুব মোর্চা সভাপতি তথা সাংসদ সৌমিত্র খাঁ। তিনি বলেন, “পুলিশ উর্দি ছেড়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে ভৃত্যের কাজ করুক। সেটাই ভাল হবে।”

বিজেপি নেতা সায়ন্তন বসু জানিয়েছেন, ‘যেখানে মিছিলে বাধা আসবে সেখানেই তাঁরা অবস্থান বিক্ষোভ করবেন। আর এর জন্য মিছিলের সংখ্যা বেড়ে গেলে তার জন্য দায়ী থাকবে সরকার। ‘

যদিও স্যানিটাইজেশনের কারনে আজ ও কাল বন্ধ রয়েছে নবান্ন। তবে বিজেপির নবান্ন অভিযানের (Nabanna Aviyan) দিনেই সরকারের এই সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন তুলেছে বিরোধী বিজেপি ।

এই মুহূর্তে

x