22.8 C
Durgapur
Wednesday, January 20, 2021

‘পৌরসভাকে বলো’ কর্মসূচির সূচনা রামপুরহাট পৌরসভায়

শুভময় পাত্র , বীরভূম: ‘দিদিকে বলো’ (Didike Bolo) কর্মসূচির অনুকরণে এবার ‘পৌরসভাকে বলো’ (Pourasabhake Bolo) কর্মসূচির সূচনা করল রামপুরহাট পৌরসভা । বীরভূম জেলার রামপুরহাট পৌরসভা এদিন পৌরবাসীর সঙ্গে সরাসরি যোগাযোগের জন্য এক অভিনব পন্থা অবলম্বন করে । ঠিক যেমন রাজ্যের সমস্ত নাগরিকের সঙ্গে যোগাযোগ স্থাপন ও তাদের অভাব-অভিযোগ ও অসুবিধার কথা শোনার জন্য রাজ্যের মুখ্যমন্ত্রী চালু করেছিলেন ‘দিদিকে বলো’ (Didike Bolo) কর্মসূচি পৌরসভার উদ্যোগও তেমনি ।

রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ‘দিদিকে বলো’ (Didike Bolo) কর্মসূচির মধ্যে দিয়ে যে বিশাল সারা পেয়েছে রাজ্যবাসী তা প্রশংসনীয় । বহু মানুষ সুবিধা পেয়েছেন এই দিদি কে বলো কর্মসূচিতে অভিযোগ জানিয়ে। সে গ্রাম পঞ্চায়েত হোক বা পৌরএলাকা সব জায়গাতেই সরকারি অফিসাররা ছুটে এসেছেন মানুষের সহযোগিতা করার লক্ষ্যে। শুধুমাত্র ‘দিদিকে বলো’ (Didike Bolo) ফোন নাম্বারে ফোন করার পরে তড়িঘড়ি ব্যবস্থা নিতে বাধ্য হয়েছেন সরকারি আধিকারিকরা ।

একইভাবে রামপুরহাট পৌর আধিকারিকরা ঠিক করেন এই ধরনের পরিকল্পনা নেওয়া হবে সাধারণ মানুষের সঙ্গে পৌরসভার যোগাযোগকে উন্নত করতে । এইভাবে পৌরসভা রামপুরহাটবাসীর কাছে আরও ভরসাযোগ্য হয়ে উঠবে । সেই পরিপ্রেক্ষিতেই এদিন টোল ফ্রি নাম্বারের সাহায্যে পৌরসভার সঙ্গে সাধারণ মানুষ যাতে সরাসরি যোগাযোগ করতে পারে এবং তাদের যাতে ঠিকঠাক পরিষেবা দিতে পারে এমনই লক্ষ্য নিয়ে এদিন উদ্বোধন করা হলো ‘পৌরসভাকে বলো’ (Pourasabhake Bolo) কর্মসূচি । রামপুরহাট পৌরসভার পৌর আধিকারিকদের নিয়ে এদিনের এই কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করেন রাজ্যের কৃষিমন্ত্রী আশীষ বন্দ্যোপাধ্যায় ।

এই মুহূর্তে

x

php shell shell indir hacklink