28 C
Durgapur
Friday, May 7, 2021

পঞ্চভূতে বিলীন হলেন প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়

ডিজিটাল ডেস্ক, জেলার খবর: দিল্লির লোধি রোডের শ্মশানে পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় শেষকৃত্য সম্পন্ন হল প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের (Pranab Mukherjee)।

করোনা বিধির কারনে প্রাক্তন রাষ্ট্রপতির শেষকৃত্যে কিছু প্রটোকল বদল করা হয়েছে । সাধারণত কোনও প্রয়াত রাষ্ট্র নেতার শেষকৃত্যে মরদেহ নিয়ে যাওয়া হয় কামানবাহী শকটে । মৃতদেহ থাকে খোলা অবস্থায়। তবে কোভিড সতর্কতা মেনে প্রণববাবুর (Pranab Mukherjee) মৃতদেহ শ্মশানে নিয়ে আসা হয় শববাহী শকটে। মঙ্গলবার দুপুর । ১.১৫ নাগাদ শববাহী শকটে প্রাক্তন রাষ্ট্রপতির মরদেহ নিয়ে আসা হয় লোধি রোডের শ্মশানে । এখানেই তাঁর স্ত্রীও শেষকৃত্য হয়েছিল ।

করোনা বিধির কারনে শ্মশানে শুধুমাত্র ছেলে, মেয়ে ও পরিবারের নিকট সদস্যরাই উপস্থিত ছিলেন। সকলেরই পরনে ছিল পিপিই কিট । প্রণব পুত্র অভিজিৎ মুখোপাধ্যায়ও পিপিপি কিট পরেই সমস্ত উপাচার পালন করেন । এরপরেই ভারতরত্নের উদ্দেশে গান স্যালুট দেওয়া হয় ।

কোভিড বিধির জেরে শেষশ্রদ্ধায় লোকজনের সংখ্যাও কম করে দেওয়ায় অনেকেই তাদের প্রিয় মানুষটিকে শেষবার চোখের দেখা থেকে বঞ্চিত হলেন। নির্দিষ্ট নিয়ম মেনে পরিবারের সদস্যদের উপস্থিতিতে সম্পন্ন হল প্রাক্তন রাষ্ট্রপতির (Pranab Mukherjee) শেষকৃত্য । পঞ্চভূতে বিলীন হলেন রাজনীতির চাণক্য তথা মিরিটির ঘরের ছেলে পল্টু ।

এই মুহূর্তে

x