24.9 C
Durgapur
Tuesday, April 20, 2021

সংকটজনক প্রাক্তন রাষ্ট্রপতি , ফুসফুসে ছড়িয়েছে সংক্রমণ

ডিজিটাল ডেস্ক , জেলার খবর: সংকট এখনও কাটে নি প্রণব মুখোপাধ্যায়ের । দিল্লির আর্মি রিসার্চ অ্যান্ড রেফারেল হাসপাতালের তরফে জানানো হয় , যে এখনও সংকট মুক্ত নন প্রাক্তন রাষ্ট্রপতি। নতুন করে সংক্রমণ ধরা পড়েছে ফুসফুসে (Lung Infection)। বুধবার সকালেই প্রণব মুখোপাধ্যায়ের ছেলে অভিজিৎ মুখোপাধ্যায় ট্যুইট করে জানান,“আপনাদের সকলের প্রার্থনা এবং চিকিৎসকদের চেষ্টায় আমার বাবা এখন স্থিতিশীল। তাঁর সমস্ত গুরুত্বপূর্ণ প্যারামিটার নিয়ন্ত্রণের মধ্যেই আছে। এবং তাঁর শারীরিক অবস্থার উন্নতির লক্ষণ দেখা যাচ্ছে। সকলের কাছে আমার অনুরোধ, আপনারা ওঁর সুস্থতার জন্য প্রার্থনা করুন।”

সেই ট্যুইটের পর স্বস্তি ফিরেছিল সকলের । কিন্তু ঘন্টা তিনেক যেতে না যেতেই হাসপাতালের তরফে প্রাক্তন রাষ্ট্রপতির সংকটজনক পরিস্থিতির কথা জানানো হয়।মেডিক্যাল বুলেটিনে জানানো হয় , প্রাক্তন রাষ্ট্রপতির শারীরিক অবস্থার অবনতি হয়েছে । তাঁর ফুসফুসেও ছড়িয়েছে সংক্রমণ । সেই কারনে এখনও ভেন্টিলেটর সাপোর্টে রাখা হয়েছে তাঁকে। বিশেষজ্ঞ চিকিৎসক দলের পর্যবেক্ষণে রয়েছেন তিনি

প্রসঙ্গত, গত ১০ অগস্ট মাথায় চোট নিয়ে দিল্লির সেনা হাসপাতালে ভর্তি হন প্রাক্তন রাষ্ট্রপতি । সেখানে ভর্তি হওয়ার পরেই নিজের করোনা সংক্রমণের কথা জানিয়ে ট্যুইট করেন প্রণব মুখোপাধ্যায় । করোনা সংক্রমিত অবস্থায় ব্রেনের অস্ত্রোপচার হয় তাঁর । তারপর থেকে একসপ্তাহ কেটে গেলেও ভেন্টিলেশনে রয়েছেন তিনি।

এই মুহূর্তে

x