33 C
Durgapur
Saturday, April 17, 2021

বকেয়া বেতন ,সরকার ঘোষিত পুজো বোনাসের দাবিতে বিষ্ণুপুর পুরসভায় বিক্ষোভ

নরেশ ভকত, বাঁকুড়াঃ পৌরসভার অস্থায়ী কর্মীদের বকেয়া বেতন সহ সরকার ঘোষিত পুজো বোনাসের ৫ হাজার টাকা দেওয়ার দাবি জানিয়ে মঙ্গলবার বিষ্ণুপুর পুরসভায় বিক্ষোভ (Protest)দেখাল এআইসিসিটিইউ সমর্থিত ‘বিষ্ণুপুর পৌরসভা সংগ্রামী শ্রমিক কর্মচারি ইউনিয়নের’ সদস্যরা। এদিন সংগঠনের প্রায় ১০০ সদস্য শহরের কবিরাজ পাড়া থেকে মিছিল করে রবীন্দ্র স্ট্যাচুতে এসে পথসভা করে।

পুরসভার অস্থায়ী কর্মী দিলওয়ার খান বলেন, ‘আমাদের ১৫০ জন কর্মীর প্রায় ৪ মাসের বেতন বাকি ছিল , তারমধ্যে ২ মাসের বেতন দেওয়া হয়েছে। এখনও বেতন বাকি রয়েছে। তাছাড়া সরকার নির্দেশ দিয়েছে পুরসভার অস্থায়ী কর্মীদের ৫ হাজার টাকা করে পুজো বোনাস দেওয়ার জন্য। কিন্তু বাস্তবে তা হচ্ছে না। অনুদান হিসাবে আমাদের ১ থেকে দেড় হাজার টাকা দেওয়া হয়। এই বিষয়ে আমরা পুরকর্তৃপক্ষর কাছে সরকারি নির্দেশিকা পালন করার আবেদন জানাচ্ছি’।

এদিন বিষ্ণুপুরে উপস্থিত ফারহান হাসান খান ছাত্র সংগঠনের কেন্দ্রীয় কমিটির নেতা ও এআইসিসিটিইউ বাঁকুড়া জেলা সভাপতি বাবলু বন্দ্যোপাধ্যায় বলেন ‘পুরসভার অস্থায়ী কর্মীরা ১৫-২০ বছর কাজ করে গেলেও তাঁদের স্থায়ীকরণ করা হয় না। পুরসভার কর্মীদের নূন্যতম বেতন ১৮ হাজার টাকা দেওয়ার কথা থাকলেও এই অস্থায়ী কর্মীদের মাসে সাড়ে ৪ হাজার টাকা বেতন দেওয়া হয়। সেটাও অনিয়মিত।
তাই এদিনের কর্মসূচি থেকে সরকারি নিয়মে বেতন দেওয়ার দাবি , ৬০ বছর বয়সে অবসরের পর কর্মীদের পেনসন চালুর দাবি জানানো হয়। দাবি মানা না হলে আগামী দিনে বৃহত্তর আন্দোলনের (Protest) হুঁশিয়ারি ডুয়েছেন আন্দোলনকারীরা।

শ্রমিকদের দাবিদাওয়া (Protest) বিষয়ে পুর প্রশাসক শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায় বলেন ‘পুরসভার অস্থায়ী কর্মীদের ক্ষেত্রে সরকারি যা নিয়ম আছে সেগুলি মানার চেষ্টা করা হবে। বকেয়া বেতনও মিটিয়ে দেওয়া হবে’।

এই মুহূর্তে

x