33 C
Durgapur
Saturday, April 17, 2021

চিকিৎসকের বদলির প্রতিবাদ, বিএমওএইচ-কে ঘিরে বিক্ষোভ

ডিজিটাল ডেস্ক, জেলার খবর: চিকিৎসকের (Doctor) বদলির প্রতিবাদে ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রের আধিকারিককে ঘেরাও করে বিক্ষোভ দেখাল রানীগঞ্জের বিভিন্ন এলাকার বাসিন্দারা

জানা যায়, সম্প্রতি রানীগঞ্জের আলুগড়িয়া প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রের চিকিৎসক অভিক গুপ্তর বদলির নির্দেশ আসে। সেই খবর ছড়িয়ে পড়তেই সমবেত হয়ে প্রতিবাদ গড়ে তোলেন স্থানীয়রা । বাসিন্দারা জানান, গত কয়েকবছর ধরে ওই চিকিৎসক (Doctor) এলাকার একাধিক মানুষকে সু-চিকিৎসা পরিষেবা দিয়ে এসেছেন।

স্থানীয় বস্তি এলাকার অসংখ্য মানুষ তাঁর কাছে চিকিৎসা করিয়ে সুস্থ হয়ে উঠেছেন । অনেকের দীর্ঘদিনের জটিল রোগও চিকিৎসকের (Doctor) শলা পরামর্শে নিরাময় হয়েছে। আবার অনেকের চিকিৎসাও চলছে , ফলে এই পরিস্থিতিতে চিকিৎসকের বদলি হয়ে গেলে চিকিৎসাধীন রোগীরা বিপাকে পড়বেন।

এই সমস্ত বিষয়কে মাথায় রেখে ডাঃ অভিক গুপ্তকে যেন অন্যত্র বদলি না করা হয় সেই দাবি তুলে শনিবার রানীগঞ্জ ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রের বিএমওএইচ মনোজ শর্মাকে ঘেরাও করে বিক্ষোভ দেখায় এলাকার বাসিন্দারা। তারা দাবি করে, করোনা পরিস্থিতির মধ্যেই একনাগাড়ে চিকিৎসা পরিষেবা প্রদান করা এই চিকিৎসককে কোনওমতেই অন্যত্র বদলি করা যাবে না। ওই চিকিৎসককে যদি বদলি করা হয় তাহলে তারা বৃহত্তর আন্দোলনে নামতে পিছপা হবেন না বলেও হুঁশিয়ারি দেন তারা

এই প্রসঙ্গে বিএমওএইচ মনোজ শর্মা জানান , বিষয়টি তিনি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছেন। তাদের সিদ্ধান্তক্রমে ব্যবস্থা গ্রহণ করা হবে।

এই মুহূর্তে

x