25 C
Durgapur
Saturday, January 16, 2021

পুজো নিয়ে মুখ্যমন্ত্রীর সঙ্গে ভার্চুয়াল বৈঠকে পাণ্ডবেশ্বর বিধানসভা এলাকার পুজো উদ্যোক্তারা

সোমনাথ মুখার্জী, পাণ্ডবেশ্বর : বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গাপূজা । আর মাত্র কয়েকটা দিনের অপেক্ষা । তারপরই আপামর বাঙালি মাতবে উৎসবে । তবে অন্যান্য বছরের মতো স্বাভাবিক পরিবেশে নয় এবার উৎসব হবে করোনা আবহে । তাই উৎসবের মাতলেও থাকতে হবে সতর্ক ,মানতে হবে স্বাস্থ্যবিধি । সামান্য ভুল বা অতি উৎসাহের কারনে ছড়িয়ে পড়ুক সংক্রামন তা চায় না কেউই । সেই বার্তা দিতেই বৃহস্পতিবার পুলিশ প্রশাসন ও পুজো কমিটিগুলির সঙ্গে ভার্চুয়াল সভা (Virtual Meeting) করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ।

কলকাতার নেতাজি ইন্ডোর সেডিয়ামে অনুষ্ঠিত হয় বৈঠক (Virtual Meeting)। রাজ্যের প্রতিটি প্রান্তে প্রজেক্টরের মাধ্যমে তা সম্প্রচারিত হয় । পাণ্ডবেশ্বর বিধানসভা এলাকায় ইসিএলের পাণ্ডবেশ্বর এরিয়া অফিস কমিউনিটি হলে মুখ্যমন্ত্রীর এই ভার্চুয়াল সভার সম্প্রচারের ব্যবস্থা করা হয় ।

উপস্থিত ছিলেন কমিশনারেটের সার্কেল ইন্সপেক্টর দেবজ্যোতি সাহা, পাণ্ডবেশ্বর থানার ওসি সঞ্জীব দে, লাউদোহা থানার আধিকারিক রাহুল মন্ডল, লাউদোহা ও পাণ্ডবেশ্বর এর সমষ্টি উন্নয়ন আধিকারিকরা ছাড়াও দুটি ব্লকের প্রায় দু’শটি পুজো কমিটির পদাধিকারিকরা ।


পুজোর আয়োজন কিভাবে করতে হবে, কোন কোন বিষয়গুলিতে সতর্ক থাকতে হবে সেই বিষয়ে এই বৈঠকে বিস্তারিত বলেন মুখ্যমন্ত্রী । সেই সঙ্গে তিনি ঘোষণা করেন প্রত্যেক পুজো কমিটিকে ৫০ হাজার টাকা করে দেওয়া হবে। স্বাস্থ্যবিধি কঠোরভাবে মানে চলার নির্দেশ দেন তিনি । সমস্ত সরকারি নির্দেশ মেনে পুজোর আয়োজন করা হবে বলে এদিন মুখ্যমন্ত্রীকে কথা দেন পুজো কমিটিগুলির কর্মকর্তারা ।

এই মুহূর্তে

x