28.5 C
Durgapur
Thursday, June 24, 2021

বাঁকুড়া জেলা পুলিশের উদ্যোগে সারেঙ্গা থানার পরিচালনায় অনুষ্ঠিত হল স্বর্গীয় রবিলোচন মিত্র স্মৃতি দৌড় প্রতিযোগিতা

বাঁকুড়া জেলা পুলিশের উদ্যোগে সারেঙ্গা থানার পরিচালনায় অনুষ্ঠিত হল স্বর্গীয় রবিলোচন মিত্র স্মৃতি দৌড় প্রতিযোগিতা

নরেশ ভকত, বাঁকুড়াঃ বাঁকুড়া জেলা পুলিশের উদ্যোগে সারেঙ্গা থানার পরিচালনায় অনুষ্ঠিত হল স্বর্গীয় রবিলোচন মিত্র স্মৃতি দৌড় প্রতিযোগিতা। ১৬ বছরের উর্ধে পুরুষ এবং মহিলা উভয় বিভাগের প্রতিযোগীরা এই দৌড় প্রতিযোগিতায় অংশগ্রহন করেন। পুরুষ বিভাগের প্রতিযোগিতা শুরু হয় সারেঙ্গা ব্লকের মেদিনীপুর লাগোয়া কাঁড়ভাঙ্গা থেকে এবং মহিলা বিভাগের প্রতিযোগিতা শুরু হয় বড়গাড়রা হাইস্কুল থেকে। উভয় বিভাগের প্রতিযোগিতা শেষ হয় সারেঙ্গা থানার গেটে। প্রতিযোগীদের সাথে রাস্তা দৌড়ে পা মেলান খাতড়া মহকুমা পুলিশ আধিকারিক কাশীনাথ মিশ্র। মোট প্রতিযোগী ছিলেন ২২৫ জন। মেয়েদের মধ্যে প্রথম হয় সুমিত্রা মাহাত এবং ছেলেদের মধ্যে প্রথম হয় কিষ্ট হেম্ব্রম।

2
সারেঙ্গা থানার শহীদ রবিলোচন মিত্রের আবক্ষ মূর্তিতে মাল্যদান করেন বাঁকুড়া জেলা অতিরিক্ত পুলিশ সুপার গনেশ বিশ্বাস, খাতড়া মহকুমা পুলিশ আধিকারিক কাশীনাথ মিশ্র, সারেঙ্গা থানার আই. সি. এবং অন্যান্য পুলিশ আধিকারি ও বিশিষ্ট ব্যক্তিরা।
এরপর সারেঙ্গা থানার মাওবাদীদের দ্বারা নিহত তৎকালীন আই. সি. রবিলোচন মিত্রের স্মৃতিচারণ করেন তাঁর সহকর্মী বাঁকুড়া জেলা অতিরিক্ত পুলিশ সুপার গনেশ বিশ্বাস সহ অন্যান্য বিশিষ্ট ব্যাক্তি ও পুলিশ আধিকারিকরা। উল্লেখ্য ২০১০ সালের ২৪শে ফেব্রুয়ারী গভীর রাত্রে তৎকালীন সারেঙ্গা থানার আই. সি. রবিলোচন মিত্র খবর পান সারেঙ্গার গোবিন্দপুরে তারাশঙ্কর পাত্রের বাড়ীতে মাওবাদীরা আক্রমন করেছে। তিনি বিন্দুমাত্র কালবিলম্ব না করে পুলিশ বাহিনী নিয়ে ঘটনাস্থলে যান এবং মাওবাদী মোকাবিলায় সামনে থেকে নেতৃত্ব দেন। সেই সময় গোবিন্দপুর মোড়ে লুকিয়ে থাকা মাওবাদীদের গুলি লাগে তাঁর শরীরে। জানা যায় ঘটনাস্থলেই মৃত্যু হয় তাঁর। এর পর বর্তমান সরকার ক্ষমতায় আসার পর প্রতিবছর ২৫শে ফেব্রুয়ারী শহীদ পুলিশ অফিসার রবিলোচন মিত্রের স্মৃতিতে এই দিনটি পালিত হয় বাঁকুড়া জেলা পুলিশের উদ্যোগে। 3

এই মুহূর্তে

x