31.3 C
Durgapur
Wednesday, May 19, 2021

ভিড় কমাতে রেলের কাছে আরও বেশি সংখ্যক ট্রেন চলানোর আর্জি মুখ্যমন্ত্রীর

ডিজিটাল ডেস্ক, জেলার খবর: সাড়ে ৭ মাসের ব্যবধান শেষে বুধবার থেকে যাত্রা শুরু করেছে লোকাল ট্রেন (Local Train)। কিন্তু কেমন ছিল নিউ নর্ম্যালের ট্রেন যাত্রা ?

বুধবার সকাল থেকেই দক্ষিণ, দক্ষিণ-পূর্ব ও পূর্ব রেলের বিভিন্ন স্টেশনে চোখে পড়ার মতো ভিড় ছিল যাত্রীদের । টিকিট কাউন্টারের বাইরে নির্দিষ্ট সামাজিক দূরত্ব বিধি মেনে লাইনে অপেক্ষারত ছিলেন যাত্রীরা। নিয়ম মেনে স্টেশনে ঢোকার আগে থার্মাল স্ক্যানিং হয়েছে। যাত্রীরাও মাস্ক ব্যবহার করেছেন , কিন্তু ট্রেন (Local Train) ঢোকার পরেই ওঠা-নামার সময়ে সামাজিক দূরত্ববিধি অনেক স্টেশনেই ব্যাহত হয়েছে।

করোনা পরিস্থিতিতে যাত্রীদের এই ভিড় কমাতে এবার রেলের কাছে লোকাল ট্রেনের (Local Train) সংখ্যা আরও বাড়ানোর আবেদন করলেন মুখ্যমন্ত্রী। বুধবার সাংবাদিক বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “আমরা রেলকে বলব সংখ্যায় বেশি ট্রেন চালান। গাদাগাদি করে লোক উঠলে কোভিড বাড়তে পারে। ট্রেন বেশি চালালে সামাজিক দূরত্বটা বজায় থাকবে। দুটি ট্রেনের মধ্যে সময়ের ব্যবধান কমান।”

এদিন সকালে হাওড়া ও শিয়ালদহ স্টেশনে টিকিট কাউন্টারে যাত্রীদের ভিড় দেখা গেলেও অন্যান্য স্টেশনগুলি তুলনামূলক ফাঁকাই ছিল। তবে ট্রেনে যাত্রীদের গাদাগাদি রুখতে আরো বেশি সংখ্যক ট্রেন চালানোর আর্জি জানালেন মুখ্যমন্ত্রী।

এই মুহূর্তে

x