28 C
Durgapur
Friday, May 7, 2021

সপ্তাহ শেষে ফের বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর

ডিজিটাল ডেস্ক, জেলার খবর: সপ্তাহ শেষে বৃষ্টির (Rain) পূর্বাভাস উত্তরবঙ্গে। মৌসুমী অক্ষরেখার অবস্থানের কারণেই এই পরিস্থিতি। হাওয়া অফিসের তথ্য অনুযায়ী বর্তমানে অমৃতসর , দিল্লি , বারাণসী ,পাটনা থেকে বহরমপুর হয়ে বাংলাদেশ ও দক্ষিণ অসমের উপর দিয়ে মনিপুর পর্যন্ত বিস্তৃত এই অক্ষরেখা । এই অক্ষরেখা উত্তরের দিকে সরার সম্ভাবনা। আর তার প্রভাবেই উত্তরবঙ্গ জুড়ে ভারী বৃষ্টিপাতের (Rain) সম্ভাবনা রয়েছে

শনিবার উত্তরবঙ্গ-এর একাংশে (দার্জিলিং, কালিম্পঙে) ভারী বৃষ্টির (Rain) সম্ভাবনা রয়েছে। রবিবার থেকে এই দুই জেলার পাশাপাশি আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়িতে ভারী বৃষ্টির (Rain) পূর্বাভাস রয়েছে । সোমবারও বাড়বে বৃষ্টির পরিমান।

দুই দিনাজপুর সহ মালদাতেও বৃষ্টির (Rain) পূর্বাভাস রয়েছে। বৃষ্টির প্রভাবে আগামী সপ্তাহের শুরুতে উত্তরবঙ্গের নদীগুলির জলস্তর বাড়ার আশংকা রয়েছে।

উত্তরে ভারী বৃষ্টির পূর্বাভাস থাকলেও আপাতত দুদিন বৃষ্টির (Rain) তেমন কোনো সম্ভাবনা নেই দক্ষিণবঙ্গে। আকাশ মেঘলা থাকায় আর্দ্রতা জনিত অস্বস্তি বজায় থাকবে । তবে আগামী সপ্তাহ থেকে দক্ষিণবঙ্গ জুড়ে বজ্র বিদ্যুৎসহ বৃষ্টির কথা জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

এই মুহূর্তে

x