14.8 C
Durgapur
Tuesday, January 19, 2021

‘আনলক টু’-তে গতি বাড়িয়ে রেকর্ড সংক্রমণ করোনার

ডিজিটাল ডেস্ক, জেলার খবর: ‘আনলক ওয়ান’ থেকে সবে ‘আনলক টু’-তে প্রবেশ করে ভারত। তারই মধ্যে পাল্লা দিয়ে বাড়ছে করোনার (Corona) সংক্রমণ । প্রতিদিন নিত্য নতুন রেকর্ড নিয়ে হাজির কোভিড ১৯। শুক্রবার নতুন রেকর্ড গড়ল দেশে করোনার সংক্রমণ । গত ২৪ ঘন্টায় নতুন করে করোনা পজিটিভ হলেন ২২ হাজার ৭৭১ জন । আর মৃত্যু হয়েছে ৪৪২ জনের ।
স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য মোতাবেক দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৬ লক্ষ ৪৮ হাজার ৩১৫, যার মধ্যে অ্যাক্টিভ কেস রয়েছে ২ লক্ষ ৩৫ হাজারেরও বেশি । করোনা (Corona) মুক্ত হয়েছেন ৩ লক্ষ ৯৪ হাজার। দেশে এখনো পর্যন্ত এই মরন ভাইরাসের সংক্রমণে মৃত্যু হয়েছে মোট ১৮,৬৫৫ জনের ।

দেশের মধ্যে মুম্বই-এ করোনার (Corona)সংক্রমণ এখনো শীর্ষে , সেখানে আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ৯২ হাজার । মৃত ৮ হাজার ৩৭৬ । দ্বিতীয় স্থানে রয়েছে তামিলনাড়ু । সেখানে আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ২ হাজার ৭২১ । মৃত্যু হয়েছে ১৩৮৫ জনের। ৫৮ হাজার মানুষ সুস্থ হয়েছেন।
একদিকে দেশকে সচল করার প্রক্রিয়া শুরু , অন্যদিকে করোনার বাড়াবাড়ি । বাড়তে থাকা করোনা (Corona) ‘কেস’ ভাবাচ্ছে প্রশাসনকে। যে হারে গতি বাড়াচ্ছে করোনা তাতে উদ্বিগ্ন বিশেষজ্ঞরাও ।

দেশের করোনা পরিস্থিতি নিয়ে আলোচনায় আজ বিকেলে বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী । শনিবার বিকেল ৪ টে নাগাদ এই বৈঠক হওয়ার কথা । দেশের বিভিন্ন রাজ্যের দলীয় সদর দফতরের প্রধানদের নিয়ে হবে এই বৈঠক ।

এই মুহূর্তে

x