27.4 C
Durgapur
Monday, June 21, 2021

দুর্গাপুর মহকুমা হাসপাতালে নিরাপত্তার চরম গাফিলতি , বাইরে নর্দমায় পড়ে রোগীর মৃত্যু

ডিজিটাল ডেস্ক, জেলার খবর: ফের সামনে এল সরকারি হাসপাতালের ঢিলেঢালা নিরাপত্তার ছবি , কাঠগড়ায় দুর্গাপুর মহকুমা হাসপাতাল। নিরাপত্তার গাফিলতিতে (Negligence) হাসপাতাল থেকে পালিয়ে গেল চিকিৎসাধীন রোগী , নর্দমা থেকে উদ্ধার হল সেই রোগীর মৃতদেহ। মৃত যুবকের নাম সৌমেন দাস(৩৩)।

গত ১৪ জুলাই মানসিক সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তি হয় ওই যুবক। আজ ভোররাতে হাসপাতাল থেকে বেরিয়ে যায় সে । পরে সুভাষপল্লী এলাকার নর্দমা থেকে দেহ উদ্ধার হয় ওই যুবককের । দেহটি উদ্ধার করে ময়নাতদন্তে পাঠিয়েছে পুলিশ । হাসপাতালের ওয়ার্ড থেকে একজন রোগী নিরাপত্তা বেষ্টনী পেরিয়ে কিভাবে সবার আড়ালে বাইরে বেরিয়ে গেল , তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে ? প্রশ্ন উঠছে হাসপাতালের নিরাপত্তা ব্যবস্থা নিয়েও।

মৃত যুবকের পরিবারের সদস্যরা জানান, আজ সকালে তারা খবর পান যে, সুভাষপল্লীর একটি ড্রেনে পড়ে মৃত্যু হয়েছে সৌমেনের ।হাসপাতালে স্যালাইনের চ্যানেল পরা অবস্থায় ছেলে কি করে হাসপাতালের বাইরে বেরিয়ে গেল , তা বুঝতেই পারছেন না যুবকের বাবা। যুবকের মা জানান, গতকালও ছেলেকে দেখে গিয়েছেন ,ছেলে সুস্থই ছিল । এক্সরেও হয়েছিল। কিন্তু বৃহস্পতিবার সাতসকালে সুভাষপল্লীর একজন এসে তাকে খবর দেয়, সৌমেন হাইড্রেনে পড়ে রয়েছে । তারাই গিয়ে সনাক্ত করে সৌমেনকে। হাসপাতাল কর্তৃপক্ষের গাফিলতির (Negligence) কারণে ছেলের মৃত্যু হয়েছে বলে অভিযোগ এনেছে সৌমেনের পরিবার।

গত দুদিন আগেও প্রসূতি বিভাগের এক মহিলা রোগী করোনা আক্রান্ত হয়েছিল। তাকে দীর্ঘ সময় পেরিয়ে যাওয়ার পরেও করোনা হাসপাতালে পাঠানো হয়নি, সেই ঘটনায় হাসপাতালের সুপারের বিরুদ্ধে কর্তব্যে গাফিলতির অভিযোগ এনেছিলেন হাসপাতালের অন্যান্য চিকিৎসক, নার্স ও স্বাস্থ্য কর্মীরা। সুপারকে ঘেরাও করে বিক্ষোভ দেখিয়েছিলেন তারা ।

সেই ঘটনার প্রেক্ষিতে হাসপাতাল সুপারকে রাতারাতি বদলি করে রাজ্য স্বাস্থ্য দফতর । এবার বেআব্রু হল সরকারি হাসপাতালের বেহাল (Negligence) নিরাপত্তার ছবি । ঘটনাকে কেন্দ্র করে হাসপাতাল কর্তৃপক্ষের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন সাধারণ মানুষ।

এই মুহূর্তে

x