13 C
Durgapur
Tuesday, January 19, 2021

SBI গ্রাহকদের জন্য সুখবর, লোন নিন এখন, শোধ দিন ৬ মাস পর থেকে

ডিজিটাল ডেস্ক, জেলার খবর : করোনা ভাইরাস এর জন্য বিশ্ব মহামারী থেকে বাঁচতে লকডাউনের মধ্যে দিয়ে চলছে গোটা দেশ। যার ফলে দেশের অর্থনীতির হার একেবারে তলায় গিয়ে ঠেকেছে। সমীক্ষা অনুযায়ী জানা গেছে এই বিশ্ব মহামারীর কারনে শুধুমাত্র ভারতে গত সপ্তাহে বেকারত্বের হার লাফিয়ে বেড়েছে ২৭.১১ শতাংশে। যা সাম্প্রতিক অতীতের সমস্ত রেকর্ডকে ভেঙে দিয়েছে বলে দাবি CMIE র।

দেশের জনগণকে এই আর্থিক মন্দা থেকে সুরাহা দিতে এগিয়ে এল দেশের মধ্যে সবথেকে বড় ব্যাঙ্ক SBI । SBI Emergency Loan Scheme এর মাধ্যমে আপনি পেতে পারেন ৫ লক্ষ্য টাকার লোন, তাও আবার মাত্র ৪৫ মিনিটেই। যার EMI শুরু হবে লোন পাবার ৬ মাস পর থেকে বলে জানান হয়েছে ব্যাঙ্কের তরফ থেকে।

মাত্র ১০.৫ শতাংশ সুদে আপনি এই পার্সোনাল লোন এর সুবিধা ভোগ করতে পারবেন যদি আপনি একজন SBI এর গ্রাহক হন। সংস্থার পক্ষ থেকে জানান হয়েছে যে Covid-19 এর ফলে সাধারণ মানুষের যে আর্থিক টানাপোড়েন হয়েছে তার থেকে বাঁচতেই এই প্রকল্পটি আনা হয়েছে। তবে হে এই লোণের সুবিধা নিতে গেলে আপনাকে কতগুলি শর্ত মানতে হবে। যেমন এই লোনের সুবিধা নিতে গেলে আপনাকে অনলাইন বা SBI এর app Yono থেকেই আবেদন করতে হবে। এছাড়াও আপনি এই সুবিধা পাবেন কিনা তা যাচাই করতে পারেন নিজের মোবাইল থেকেই।আপনাকে শুধু আপনার মোবাইল থেকে text ম্যাসেজ অপসন এ গিয়ে SMS এর মাধ্যমে “PAPL” লিখে তারপর নিজের SBI একাউন্টের লাস্ট ৪ ডিজিট নাম্বার লিখে ৫৬৭৬৭৬ নাম্বারে পাঠাতে হবে। এই ম্যাসেজ পাঠাবার পর SBI থেকে আপনাকে মেসেজ এর মাধ্যমে জানিয়ে দেওয়া হবে যে আপনি এই লোনের সুবিধা নিতে পারবেন কিনা।

কি কি উপায়ে আপনি এই লোনের সুবিধা নিতে পারবেন ? সেগুলি হল –
১ প্রথমে আপনাকে আপনার প্লে স্টোরে গিয়ে SBI Yono Cash এই App টিকে ডাউনলোড করতে হবে আপনার মোবাইলে।
২ এরপর ‘Pre-approved Loan’ অপসন এ যেতে হবে।
৩ লোনের tenure অর্থাৎ কতদিনের জন্য আপনি এই লোনটি নেবেন তা সিলেক্ট করতে হবে।
৪ এরপর ব্যাঙ্কের পক্ষ থেকে আপনার একাউন্ট এর সাথে যুক্ত মোবাইল নাম্বারে একটি OTP পাঠানো হবে।
৫ সেই OTP টিকে আপনাকে সাবমিট করতে হবে।
এই সমস্ত প্রক্রিয়াগুলি যদি আপনি সঠিকভাবে করে ফেলেন তাহলেই মাত্র ৪৫ মিনিটের মধ্যে আপনার একাউন্ট এ ৫ লক্ষ্য টাকা অবদি লোন আপনি পেয়ে যাবেন।

এই মুহূর্তে

x