31.3 C
Durgapur
Monday, July 26, 2021

হাথরাস গণধর্ষণকাণ্ডের প্রতিবাদ জানিয়ে সরব এসসি, এসটি-রা

ডিজিটাল ডেস্ক, জেলার খবর: উত্তরপ্রদেশের হাথরাসে দলিত তরুণীকে গনধর্ষনের প্রতিবাদে সারা ভারতবর্ষে প্রতিবাদের আগুন জ্বলছে। পুলিশ-প্রশাসনের অমানবিকতার অবাক হয়েছে দেশবাসী। তদন্তের নাম গত পাঁচ দিন ধরে নির্যাতিতার পরিবারসহ সারা গ্রামের মানুষকে যেভাবে ঘরবন্দি করে অত্যাচার চালানো হয়েছে তাতে উত্তর প্রদেশ প্রশাসনের ভূমিকা নিয়ে বড়সড় প্রশ্ন উঠতে শুরু করেছে। পরিবারকে না জানিয়ে নির্যাতিতার দেহ সৎকার , সংবাদমাধ্যমকে গ্রামে ঢুকতে বাধা-একের পর এক তুঘলকি সিদ্ধান্তে কাঠগড়ায় যোগী আদিত্যনাথের প্রশাসন। বিরোধী রাজনীতিকদের পাশাপাশি সোচ্চার হয়েছে সাধারণ মানুষ।

এবার এই ঘটনায় সরব হল বারাবনি ব্লকের এস.টি , এস.সি (SC,ST) গোষ্ঠীর মানুষজন। শনিবার হাথরাসে দলিত তরুণীর গণধর্ষণ ও মৃত্যুর প্রতিবাদে বারাবনি দোমাহানি ফুটবল ময়দানে প্রতিবাদ কর্মসূচির আয়োজন করা হয়। নির্যাতিতার ছবি সামনে রেখে উত্তরপ্রদেশ সরকারের বিরুদ্ধে চলে বিক্ষোভ।

এই প্রসঙ্গে বারাবনি ব্লকের তৃণমূল কংগ্রেসের সভাপতি তথা জেলা পরিষদের সদস্য অসিত সিংহ জানান উত্তর প্রদেশ সরকার যেভাবে নির্যাতিতার পরিবারের সঙ্গে অমানবিক আচরণ করেছে, গ্রামবাসীদের বন্দী করে সত্যকে নষ্ট করার চেষ্টা করছে এবং যেভাবে সাংবাদিকদের কাজে বাধা দেওয়া হয়েছে আমরা তার প্রতিবাদ জানাচ্ছি। আমাদের দাবি, ধর্ষনকারীদের ফাঁসি হোক ।

এই পথসভায় উপস্থিত ছিলেন জেলা পরিষদের বনভূমির কর্মাধ্যক্ষ পূজা মাড্ডি, বারাবনি পঞ্চায়েত সমিতির সভাপতি মালা বাউরি, বারাবনি ব্লকের যুব তৃণমূল কংগ্রেসের সভাপতি তথা পুচড়া গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান পার্থ সারথি মুখার্জি,সিন্টু ভূঁইয়া, দীপেন বাউরী সহ আরও অনেকে।

এই মুহূর্তে

x