28.5 C
Durgapur
Thursday, June 24, 2021

মাধ্যমিক উচ্চমাধ্যমিক (secondary-and-higher-secondary)পরীক্ষা বাতিল ঘোষনা হয়েছে এবছর

মাধ্যমিক উচ্চমাধ্যমিক(secondary-and-higher-secondary) পরীক্ষা বাতিল ঘোষনা হয়েছে এবছর

জলপাইগুড়ি: মাধ্যমিক উচ্চমাধ্যমিক (secondary-and-higher-secondary)পরীক্ষা বাতিল ঘোষনা হয়েছে এবছর। রাজ্যের মুখ্যমন্ত্রীর নবান্ন থেকে এই ঘোষনা করেছেন। আর এর পরই বিভিন্ন মহল থেকে প্রতিক্রিয়া আসতে শুরু করেছে।

কারো কারো মতে, পরীক্ষা বাতিল করার সিদ্ধান্ত যথোচিত নয়। কিছুদিন পরে হলেও পরীক্ষা নেওয়া উচিত শিক্ষার গতির দিকটি মাথায় রেখে। কোনো রকম মূল্যায়ন ছাড়া পাশ করিয়ে দিয়ে ছাত্রছাত্রীদের লেখাপড়ার বিষয়টি নিয়ে ছিনিমিনি খেলা হচ্ছে।

আবার, অন্যদিকে, একাংশের মতে, করোনা অতিমারির বাড়বাড়ন্তের সময় সঠিক সিদ্ধান্ত এটি। সংক্রমণের ভয় ছাত্রছাত্রী, অভিভাবক উভয়ের ক্ষেত্রেই আছে। শিক্ষক শিক্ষিকাদেরও আছে।এদিকে আবার, এখনো ভ্যাক্সিন পাননি অনেকেই। কাজেই ঝুকি তো আছেই। এ দিক থেকে সটজিক সিদ্ধান্ত নিয়েছে সরকার।

জলপাইগুড়িতে এই সিদ্ধান্ত নিয়ে মিশ্র প্রতিক্রিয়া দেখা গেল ছাত্রছাত্রী এবং শিক্ষক শিক্ষিকাদের মধ্যে।

জলপাইগুড়ি হাইস্কুলের এ বছরের উচ্চমাধ্যমিক(higher-secondary) পরিক্ষার্থী শুভিজত চ্যাটার্জী বলেন, পরীক্ষার জন্য তৈরী হয়েছিলাম কিন্তু পিরীক্ষা আর হল না। হলে ভালোই হত।

অন্যদিকে, শিক্ষক বাবলু রায় বলেন, কভিড পরিস্থিতিতে সকলের সুরিক্ষার কথা মাথায় রেখে উপযুক্ত সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। এই সিদ্ধান্তকে স্বাগত জানাই। সাধুবাদ জানাই

অপর এক শিক্ষক সন্দীপ গুন বলেন, করোনার কথা মাথায় রেখে এই সিদ্ধান্ত নিয়েছে সরকার। আশা করি, কিছু মান নির্ধারনের ব্যবস্থা হবে।

অপর এক শিক্ষক প্রসেনজিত রায় বলেন, শিক্ষক হিসেবে আমি এই সিদ্ধান্তে হতাশ৷ শিক্ষার কোনো মাপকাঠি থাকছে না। এতে ক্ষতিগ্রস্থ হবে ছাত্রসমাজ।

এই মুহূর্তে

x