34.1 C
Durgapur
Wednesday, May 19, 2021

প্যারাশুটে করে নামিনি, লিফটে উঠিনি, সিঁড়ি ভাঙতে ভাঙতে উঠেছি ; শুভেন্দু অধিকারী

ডিজিটাল ডেস্ক, জেলার খবর: বেশ কয়েকদিন ধরেই তৃণমূলের সঙ্গে শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) বাড়তে থাকা দূরত্ব নিয়ে গুঞ্জন চলছে। এই পরিস্থিতির মাঝে ‘আমরা দাদার অনুগামী’ ব্যানারে শুভেন্দু অধিকারীর একাধিক সভার আয়োজন , সভা জুড়ে দলনেত্রীর নামোচ্চারণ না করা সেই গুঞ্জনকে এক নতুন মাত্রা দেয়।

এবার নিজের বিধানসভাকেন্দ্র নন্দীগ্রামে আয়োজিত এক অনুষ্ঠান মঞ্চ থেকে নাম না করে তৃণমূল নেতৃত্বের একাংশের প্রতি ক্ষোভ উগরে দিলেন শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। দলহীন, পতাকাহীন বিজয়া সম্মিলনী সমাবেশে তিনি বলেন, “আমি ১৯৯৫ সালে প্রথম ভোটে লড়ে অবিভক্ত কংগ্রেসের কাউন্সিলর হয়েছি। আমি প্যারাশুটে করে নামিনি, লিফটে করেও উঠিনি। আমি সিড়ি ভাঙতে ভাঙতে উঠেছি।”

রাজ্যের পরিবহনমন্ত্রীর এমন কার্যকলাপ নিয়ে পুরমন্ত্রী ফিরহাদ হাকিমও তাঁকে কটাক্ষ করেন। রবীন্দ্রনাথ ঠাকুরের কবিতার পংক্তি উল্লেখ করে বলেন, “রথ ভাবে আমি দেব, পথ ভাবে আমি/ মূর্তি ভাবে আমি দেব, হাসেন অন্তর্যামী।”

শুধু পুরমন্ত্রী একই নন রামনগরের তৃণমূল বিধায়ক অখিল গিরিও গত কয়েকদিনে পরিবহণ মন্ত্রী সম্পর্কে একাধিকবার নানা তির্যক মন্তব্য করেছেন। এদিনের সভায় দাঁড়িয়ে তার উত্তর দেন শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। বলেন, “ছোটলোকদের দিয়ে বাজে কথা বলিয়ে ভাবছে আমি উত্তর দেব। আমি ওই লেভেলে নিচে নামি না। আশ্চর্য হয়ে যাচ্ছি, কেউ কেউ অতীত ভুলে যায়। ধৈর্য্য ও সহ্য ক্ষমতা রয়েছে আমার।”

পরিবহণমন্ত্রীর এদিনের মন্তব্য প্রসঙ্গে প্রতিক্রিয়া জানতে চাওয়া হলে ফিরহাদ হাকিম পাল্টা বলেন, আমিও প্যারাস্যুটে নামিনি। আমরা সবাই লড়াই করে এসেছি। আমরা মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে লড়াই করে এসেছি। ওঁর হাত ধরে এখানে এসেছি। এটা ভুলে গেলে চলবে না।”

এই মুহূর্তে

x