28.5 C
Durgapur
Tuesday, January 19, 2021

করোনার গ্রাফ ক্রমশ উর্ধমুখী, নড়ে-চড়ে বসল বণিক সভা

স্টাফ রিপোর্টার, দুর্গাপুর,জেলার খবর : বাজার থেকে বাড়তে পারে সংক্রমণ (covid-19)। এমন আশঙ্কা করেই লকডাউনের প্রথম দফায় দুর্গাপুরের বেনাচিতি বাজারের বেশ কয়েকটি অংশ সরানো হয়েছিল অন্যত্র । মূল বাজারে কমিয়ে দেওয়া হয়েছিল দোকানের সংখ্যা । সামাজিক দূরত্ব মেনে খোলা হয়েছিল হাতে গোনা কয়েকটি দোকান । তবে, তাতেও ভিড় সামলানো যায়নি । পরে আনলক পর্বে ফের আগের মতোই হয়ে যায় বেনাচিতি । সামাজিক দূরত্ব না মেনেই চলে বিকি-কিনি। দুর্গাপুরে একাধিক কোরোনা (covid-19) আক্রান্তের খোঁজ মিললেও পালটায়নি চিত্রটা ।

6bebd5ab 98a5 44a6 9af4 1ad75f4e39e1

অবশেষে বেনাচিতি বাজারের মার্কেট কমপ্লেক্সের এক মালিক কোরোনা (covid-19) সংক্রমিত জানার পর পদক্ষেপ করে বণিক সভা ।গতকাল দুর্গাপুরের বেনাচিতি বাজারের আনন্দ গোপাল মুখার্জি সরণির একটি কমপ্লেক্সের কর্ণধার কোরোনায় (covid-19) আক্রান্ত বলে জানা যায় । তিনি আবার একটি সোনার দোকানেরও মালিক । বিষয়টি জানাজানি হতেই ওই মার্কেট কমপ্লেক্স সিল করে দেওয়া হয় । আশপাশের দোকানগুলো বন্ধ করা হয় । মার্কেট কমপ্লেক্সে দু’টি ব্যাঙ্ক, পোস্ট অফিস, বেশ কয়েকটি বীমা সংস্থা ও অনেকগুলি দোকান ঘর রয়েছে । সমস্ত কিছুই বন্ধ করে দেওয়া হয় আসানসোল-দুর্গাপুর পুলিশ কমিশনারেটের পক্ষ থেকে । ওই সোনার দোকানের ২২ জন কর্মীকে রেখে দেওয়া হয়েছে মার্কেট কমপ্লেক্সের ভিতরেই । তাদের সোয়াব পরীক্ষার জন্য পাঠানো হয়েছে । বিষয়টিতে রীতিমতো আতঙ্ক ছজ়িয়েছে এলাকায় । অনেকেই প্রশ্ন তুলছেন এই ব্যক্তি কীভাবে আক্রান্ত হলেন । বা তার থেকেই বা কতোজন আক্রান্ত হয়েছেন ।

1646bede affc 4085 982c 7d9c161d05bd

আজ থেকে অনির্দিষ্টকালের জন্য বিকেল ৫ টায় বন্ধ হবে বেনাচিতি বাজার । এই মর্মে একটি নির্দেশিকাও জারি হয়েছে । পাশাপাশি পুলিশের পক্ষ থেকে মার্কেট কমপ্লেক্স এবং আশপাশের বেশ কিছু দোকান বন্ধ করে দেওয়া হয়েছে । এলাকাকে কনটেনমেন্ট জ়োন বলে ঘোষণা করা হয়েছে । এলাকা জীবানুমুক্ত করতে আজ সকাল থেকেই স্যানিটাইজ়েশনের প্রক্রিয়া চলছে ।

এই মুহূর্তে

x

php shell shell indir hacklink