17 C
Durgapur
Saturday, January 23, 2021

মেয়েদের দিয়ে ‘লাঙ্গল’ টানছিল বাবা, সোনু সুদ দিলেন ট্রাক্টর উপহার

ডিজিটাল ডেস্ক, জেলার খবর : যে সংসারে ‘নুন আনতে পান্তা ফুরায়’। সেই সংসারে চাষের জন্য ‘ট্র্যাক্টর’ কেনা যেন ‘ছেঁড়া কাঁথায় শুয়ে জাহাজ কেনার’ স্বপ্ন। তাই জমিতে চাষের জন্য একপ্রকার বাধ্য হয়েই নিজের মেয়েদের দিয়ে ‘লাঙ্গল’ টানাচ্ছিলেন বাবা। এই ঘটনাটি ঘটেছে অন্ধ্রপ্রদেশের চিতোর জেলার মদনাপাল্লের এক টম্যাটো চাষীর পরিবারে। দিনরাত এক করে চড়া রোদেও বাবার নির্দেশে লাঙল টেনে চলেছে দুই মেয়ে। আর এই ভিডিও দেখেই মন গেলে গেল বলিউড অভিনেতা সোনু সুদের (sonu sood)। স্বভাবসিদ্ধগতভাবেই ফের ঈশ্বরের দূতের মতো এগিয়ে এলেন অভিনেতা। বাড়িয়ে দিলেন সাহায্যের হাত। সোনুর (sonu sood) কথায়, “কৃষকেরা আমাদের দেশের গর্ব। ওঁদের রক্ষা করুন।” এরপরই হতদরিদ্র ওই কৃষককে জানিয়ে দিলেন যে, “মেয়েদের পড়াশোনা করতে পাঠান। আপনার ক্ষেত-খামারির ব্যবস্থার দায়িত্ব আমি নিচ্ছি।”

[আরও পড়ুন: চাঁদমনি হেমব্রমের “জুদাইয়া বে “র স্টুডিও ভার্সনের টিজার রিলিজে ব্যপক সাড়া ]

অন্ধপ্রদেশের এই হতদরিদ্র চাষির পরিবারের এই করুন দৃশ্যের একটি ভিডিও বেশ কিছুদিন ধরেই ভাইরাল হয় নেট দুনিয়ায়। ভিডিওতে পরিষ্কার দেখা যাচ্ছে যে, ওই হত দরিদ্র কৃষকবাবা নিরুপায় হয়ে তাঁর দুই মেয়েকে দিয়েই হাল বওয়াচ্ছেন! এক ব্যক্তি ভিডিওটি পোস্ট করে লেখেন, “ভয়াবহ! ষাঁড় ভাড়া করার আর্থিক সামর্থ্য নেই বলে এই কৃষক তাঁর মেয়েদের দিয়ে লাঙল টানাতে বাধ্য হচ্ছেন। এই অতিমারীর জন্য চাষে ভীষণভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন সংশ্লিষ্ট কৃষক। হাতে নগদ অর্থ একেবারে নেই বললেই চলে। তাই এবার খরিফ মরসুমের শুরুটা এমন অন্ধকারাচ্ছন্নভাবেই করলেন তিনি।”

এই ভিডিও দেখার পরই সোনু সুদ (sonu sood) ওই পরিবারের কাছে একপ্রকার ঈশ্বরের দূতের মতো এগিয়ে এলেন। টুইট করে জানিয়ে দিলেন যে, ”দুটো ষাঁড় নয়, ওই কৃষক পরিবারের একটা ট্রাক্টরের প্রয়োজন। তাই তাঁদের জন্য আমি একটা ট্রাক্টর পাঠাচ্ছি। সন্ধের মধ্যেই আপনার ক্ষেতে ট্রাক্টর চলে আসবে। ভাল থাকবেন।”

লকডাউনে ঈশ্বরের দূতের মতো এই করোনা আবহে নিরাপদে পরিযায়ীদের বাড়ি ফিরিয়েছেন সোনু সুদ (sonu sood) । আনলক পর্বেও তার অন্যথা হয়নি! রিল লাইফ থেকে একেবারে বাস্তবের হিরো হয়ে উঠেছেন। অভিনেতার মানবিকতায় মুগ্ধ হয়ে গোটা দেশ যাঁর ভারতরত্নের দাবিতে মুখর হয়ে উঠেছিল, সেই মানুষটিই বারবার ঝাঁপিয়ে পড়ছেন দেশব্রতী হয়ে। দেশের মানুষের সেবায়।

এই মুহূর্তে

x

php shell shell indir hacklink ko cuce