34.1 C
Durgapur
Wednesday, May 19, 2021

চিকিৎসায় সাড়া দিচ্ছে না সৌমিত্র চট্টোপাধ্যায়ের মস্তিষ্ক

ডিজিটাল ডেস্ক, জেলার খবর: চিকিৎসায় সাড়া দিচ্ছে না মস্তিষ্ক, সৌমিত্র চট্টোপাধ্যায়ের (Soumitra Chatterjee) সুস্থতায় আপাতত চমৎকার ছাড়া আশার কোনো আলো দেখছেন না চিকিৎসকরা। অচল হয়ে গিয়েছে অভিনেতার মস্তিষ্কের স্নায়ু।

প্রসঙ্গত , করোনা আক্রান্ত হয়ে গত ৬ অক্টোবর থেকে হাসপাতালে ভর্তি রয়েছেন সৌমিত্র চট্টোপাধ্যায় (Soumitra Chatterjee) । ১৪ অক্টোবর করোনা মুক্ত হলেও কোভিড এনকেফ্যালোপ্যাথির জন্য আচ্ছন্নভাব ছিল। তারপর থেকে পরিস্থিতি জটিল হতে শুরু করেছে।

শনিবার রাত ন’টায বর্ষীয়ান অভিনেতার শারীরিক পরিস্থিতির বিষয়ে মেডিক্যাল বুলেটিন প্রকাশ করে বেলভিউ কর্তৃপক্ষ। বলা হয়, বুধবার বর্ষীয়ান অভিনেতার (Soumitra Chatterjee) ট্র্যাকিওস্টমি করা হয়েছিল, তা সফলভাবেই সম্পন্ন হয় । বৃহস্পতিবার প্রথম পর্যায়ের প্লাজমাফেরেসিস সম্পন্ন হয়, যা সফল হয় নি। উল্টে পরিস্থিতি আরও খারাপ হয়েছে। গ্লাসগো কোমা স্কেল অনুযায়ী মস্তিষ্কের স্নায়ুর সূচক ৪-এরও নিচে নেমে গেছে ।

এই স্তর ৩-এ পৌঁছে গেলে ব্রেন ডেথ হিসেবে ধরে নেওয়া হয়। অভিনেতার হার্ট, লিভার, কিডনি এবং ফুসফুস মূলত প্রায় কাজ করছে না। এই পরিস্থিতিতে কোনো আশার আলো না থাকলেও চিকিৎসকরা সবরকমভাবে চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

এই মুহূর্তে

x