24 C
Durgapur
Tuesday, April 20, 2021

নবান্ন অভিযানের প্রস্তুতি সভা থেকে তৃণমূলকে চাঁচাছোলা আক্ৰমণ সৌমিত্র , সায়ন্তনের

নরেশ ভকত, বাঁকুড়াঃ বাংলার শিল্প থেকে কৃষকের দুরাবস্থা, বেকারত্ব থেকে শুরু করে কাটমানি ইস্যু- একের পর এক অভিযোগে শাসকদলকে বিদ্ধ করে বুধবার বিষ্ণুপুরে সভা (Meeting) করল যুব মোর্চা। বিজেপির যুব মোর্চার ডাকা ৮ অক্টোবরের নবান্ন অভিযানের সমর্থনে সভার আয়োজন হলেও এদিনের মঞ্চ থেকেই কার্যত শাসক তৃণমূলের বিরুদ্ধে বিধানসভা নির্বাচনের প্রচার শুরু করে দিলেন বিজেপি-নেতানেত্রীরা।

প্রস্তুতি সভার (Meeting) প্রধান বক্তা ছিলেন বিজেপি নেতা সায়ন্তন বসু। তৃণমূলকে ‘কাটমানির সরকার’ আখ্যা দিয়ে তিনি বলেন ‘আগে তৃণমূল রোজভ্যালি, সারদা, আইকোর থেকে কাটমানি খেত। এখন সে সব নেই। তাই বাড়ি করে দেওয়ার নামে , চাকরি পাইয়ে দেওয়ার নাম করে কাটমানি খাচ্ছে। বাংলায় আজ যুবক-যুবতী থেকে কৃষক, কেউ সুরক্ষিত নয়। টেট পরীক্ষায় পাস করিয়ে দেওয়ার নামে এত টাকা নিয়েছে যে এতজন পরীক্ষাই দেয়নি। বেকার যুবকদের টাকা লুট করা হয়েছে।

রাজ্য পুলিশকে এক হাত নিয়ে এই বিজেপি নেতা আরও অভিযোগ করেন যে ‘পুলিশ তৃণমূলের দলদাস হয়ে কাজ করছে। ওদের এখন একটাই কাজ সেটা হল, বিজেপি নেতাদের নামে মিথ্যা কেস দেওয়া। পশ্চিমবঙ্গে এমন একটাও থানা নেই যেখানে আমার আর সৌমিত্র খাঁয়ের নামে কেস দেওয়া হয়নি।’

সভামঞ্চ (Meeting) থেকে পুলিশকে নিরপেক্ষভাবে কাজ করার পরামর্শ দিয়ে তিনি তাদের বদলির হুঁশিয়ারি দেন। বলেন, এই সরকারের আয়ু শেষ হয়ে গেছে। ২০২১ নির্বাচনে তৃণমূলের প্রত্যেকটা দুর্নীতির জবাব দেবেন মানুষ । তাই রাজ্যে ক্ষমতা বদল হওয়ার পর আপনাদেরও বদলি হওয়া শুরু হবে । দেখবেন বিষ্ণুপুর থেকে কালিংপং বদলি হয়ে গেছেন। সেখানে যেতে যেতে শুনবেন দীঘায় বদলি হয়েছেন। এভবেই বাসে ট্রেনে ঘুরে বছর কেটে যাবে’।

একইভাবে রাজ্য সরকারের বিরুদ্ধে বেকারত্ব ইস্যু ,কৃষকদের সুরক্ষার দাবি জানিয়ে যুব মোর্চার রাজ্য সভাপতি সৌমিত্র খাঁ বলেন ,এই সরকার বাংলার যুবক-যুবতীদের নিয়ে ছেলেখেলা করছে। চাকরি দেওয়ার নামে টাকা নিয়ে বসে যাচ্ছে। তাই বাংলায় ছেলেমেয়েদের চাকরি সহ রাজ্যে শিল্প এবং কৃষকদের সুরক্ষার দাবি জানাতে আগামী ৮ অক্টোবর নবান্ন অভিযানের ডাক দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, রাজ্য জুড়ে বিজেপি কর্মীদের উপর হামলা , কর্মীদের মিথ্যে মামলায় ফাঁসানো, কৃষি বিলের সমর্থন সহ একগুচ্ছ দাবিকে সামনে রেখে আগামী ৮ অক্টোবর নবান্ন অভিযনের ডাক দিয়েছে যুব মোর্চা। তারই সমর্থনে এদিন বিষ্ণুপুর শহরে মহামিছিল করেন বিজেপির যুব মোর্চার রাজ্য সভাপতি সৌমিত্র খাঁ । মিছিলে উপস্থিত ছিলেন দলের রাজ্য নেতা সায়ন্তন বসু ,বিষ্ণুপুর সাংগঠনিক জেলার পর্যবেক্ষক কাঞ্চনা মিত্র ,মহিলা নেত্রী সুজাতা খাঁ, দলের প্রাক্তন জেলা সভাপতি স্বপন ঘোষ, বিষ্ণুপুর সাংগঠনিক জেলার সাধারণ সম্পাদক অমর শাখা ও অন্যান্য নেতারা।

এই মুহূর্তে

x