28 C
Durgapur
Friday, May 7, 2021

প্রয়াত বিধায়ক গুরুপদ মেটের স্ত্রীকে চাকরি দিল রাজ্য সরকার

নরেশ ভকত, বাঁকুড়াঃ ফের মানবিক মুখ্যমন্ত্রী । প্রতিশ্রুতি মতো প্রয়াত বিধায়ক (MLA) গুরুপদ মেটের স্ত্রী রুনু মেটেকে চাকরি দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। বাঁকুড়ার ইন্দাস বিধানসভার তৃণমূল বিধায়ক গুরুপদ মেটের মৃত্যুর ঠিক ৪৩ দিনের মাথায় তাঁর স্ত্রী রুনু মেটের হাতে চাকরির নিয়োগপত্র পাঠালেন তিনি।

বৃহস্পতিবার রাতে রাজ্যের মন্ত্রী তথা তৃণমূলের বাঁকুড়া জেলা সভাপতি শ্যামল সাঁতরার হাত দিয়ে প্রয়াত বিধায়কের (MLA) বাড়িতে পশ্চিমবঙ্গ সরকারের ভূমি ও ভূমি সংস্কারের দফতরে চাকরির নিয়োগপত্র পাঠানো হয়। যা হাতে পেয়ে কার্যত খুশি রুনু মেটে।

মুখ্যমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে তিনি বলেন, ‘আমার স্বামী তাঁর জীবনের সম্পূর্ণ সময়টা দলকে দিয়েছিলেন। তাঁর যে এভাবে মৃত্যু হবে তা আমরা কেউ কল্পনা করিনি। উনি মারা যাওয়ার পর আমি দুটো ছোট ছোট ছেলেমেয়ে নিয়ে ভীষণ অসহায় হয়ে পড়ে গিয়েছিলাম। দিদি নিজে আমাকে ফোন করে আমাদের পাশে থাকার আশ্বাস দিয়েছিলেন। সেই কথা তিনি রেখেছেন। তার জন্য দিদির কাছে আমি কৃতজ্ঞ। ‘।

চাকরির নিয়োগপত্র দিয়ে মন্ত্রী শ্যামল সাঁতরা বলেন ‘বিধায়ক (MLA) গুরুপদ মেটে আমাদের সবার প্রিয় ছিলেন। কোভিড আক্রান্ত হয়ে উনি হঠাৎ চলে যাওয়ার পর আমার মনে হচ্ছিল আমি অভিভাবকহীন হয়ে পড়লাম। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই অসহায় পরিবারটির পাশে দাঁড়িয়ে প্রয়াত বিধায়কের স্ত্রীর জন্য একটি সরকারি চাকরির ব্যবস্থা করে দিয়েছেন। এর আগে বৌদি নিজে রাজনীতির আঙিনায় না নামলেও দাদার (গুরুপদ মেটে) পাশে থেকে দলের কাজে উৎসাহ দিয়েছেন। এখন চাকরির পাশাপাশি তিনিও দাদার অসম্পূর্ণ কাজ সম্পূর্ণ করার জন্য দলকে সময় দেবেন বলেছেন। চাকরি পাওয়ায় অসহায় এই পরিবার অনেক সাচ্ছন্দ্যে থাকতে পারবেন বলেও জানান তিনি।

এই মুহূর্তে

x