30 C
Durgapur
Friday, April 16, 2021

পেট্রোল , ডিজেল ও রান্নার গ্যাসের দাম বৃদ্ধির প্রতিবাদ, বিক্ষোভ রাজ্যের মন্ত্রীর

শুভময় পাত্র , বীরভূম: বুধবার সকাল থেকেই দৈনন্দিন ব্যবহারের সবথেকে গুরুত্বপূর্ণ জিনিস পেট্রোল, ডিজেল ও রান্নার গ্যাসের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদে (Protest) কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে বিক্ষোভে সামিল হলেন রাজ্যের মৎস্যমন্ত্রী চন্দ্রনাথ সিনহা ।এদিন নিজের বাড়ির সামনে দলীয় কর্মী-সমর্থকদের নিয়ে বিক্ষোভ (Protest) দেখান স্থানীয় বিধায়ক তথা রাজ্যের মৎস্য মন্ত্রী ।

প্রতিদিন যে দ্রুততার সঙ্গে এইসব দ্রব্যের মূল্য বৃদ্ধি হচ্ছে তাতে সত্যিই মাথায় হাত পড়েছে আপামর ভারতবাসীর । শেষ পাওয়া খবর অনুযায়ী মঙ্গলবার কলকাতায় লিটার পিছু পেট্রোলের দাম ছিল ৮২.১০ টাকা। আর ডিজেলের দাম ৭৫.৮৯ টাকা। অন্যদিকে দিল্লিতে লিটার প্রতি পেট্রোলের দাম ছিল ৮০.৪৩টাকা আর ডিজেলের দাম ছিল ৮০.৫৩ টাকা। যদিও গতকালের থেকে কলকাতা এবং দিল্লিতে লিটার পিছু পেট্রোল এবং ডিজেলের দাম খুব একটা হেরফের হয়নি। কালকের থেকে আজকে ২৫ পয়সা বেড়েছে পেট্রোল এবং ডিজেলের দাম, সেটা দিল্লি হোক বা কলকাতা। সাধারণত দেখা গেছে পেট্রোলের দাম অনেকটাই বেশি থাকে ডিজেলের থেকে। দেশের বেশিরভাগ জিনিসপত্র অর্থাৎ পণ্য সরবরাহকারী বেশিরভাগ ট্রাক চলে ডিজেলে, এছাড়াও বাস, ট্যাক্সি, ক্যাব তো আছেই। দিল্লিতে পেট্রোল ও ডিজেলের মূল্য প্রায় একই। তাই রীতিমত মাথায় হাত পড়ে গেছে সাধারণ মানুষের।


আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দাম কম থাকা সত্ত্বেও কিভাবে পেট্রোল ও ডিজেল এর দাম ক্রমেই বেড়ে চলেছে সেই নিয়ে চিন্তায় সারা ভারতবাসী। আর তারই প্রতিবাদে দফায় দফায় বিভিন্ন জায়গায় চলছে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে বিক্ষোভ প্রদর্শন । এদিন তারই এক প্রতিচ্ছবি ভেসে উঠলো বীরভূম জেলায় বোলপুরে । রাজ্যের মৎস্য মন্ত্রী চন্দ্রনাথ সিনহা নিজের বাড়ির সামন দলীয় কর্মী সমর্থকদের নিয়ে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে এই বিক্ষোভে (Protest) নেতৃত্ব দেন।

এই মুহূর্তে

x