13 C
Durgapur
Saturday, January 23, 2021

শত্রুর বুক দুরুদুরু, ভারতে এল রাফায়েল

ডিজিটাল ডেস্ক, জেলার খবর : সমস্ত জল্পনার, অপেক্ষার অবসান ঘটিয়ে ভারতের মাটি ছুঁলো সুপার জেট রাফায়েল (Rafale)। বুধবার দুপুর ৩ টে ১৫ মিনিট নাগাদ ভারতে ‘ল্যান্ড’ করে এই যুদ্ধ বিমান রাফায়েল (Rafale)। প্রযুক্তির সহায়তায় আকাশেই সে তার জ্বালানি ভরে।আর এই যুদ্ধ বিমান ভারতের মাটি ছোঁয়ার সাথে সাথে ভারতের প্রতিবেশী রাষ্ট্রের বুক ‘দুরুদুরু’ করতে শুরু করেছে। আর করবেই বা না কেন! এ যে একেবারে ‘গেম চেঞ্জার’ ! হরিয়ানার আম্বালা বায়ুসেনা ঘাঁটিতে এসে পৌঁছল ‘বিউটি অ্যান্ড বিস্ট’ রাফায়েল (Rafale)। আম্বালা সেনাঘাঁটিতে গোল্ডেন অ্যারো স্কোয়াড্রনের অন্তর্ভুক্ত করা হল রাফায়েলকে।

Rafale 1

[আরও পড়ুন : লকডাউন-এর নামে মাননীয়ার মুসলিম তোষণ ? বকরি ঈদ ছাড় পেলেও ছাড় পেলেন না রাম]

মঙ্গলবার রাতে আবু ধাবিতে থাকা ফ্লান্সের আল ধাফরা ঘাঁটিতে বিশ্রাম নেন পাইলটরা। সেখান থেকে বুধবার সকালে ফের রওনা দেয় অত্যাধুনিক এই যুদ্ধবিমানগুলি। তারপর থেকেই পশ্চিম আরব সাগরে থাকা ভারতীয় নৌবাহিনীর সঙ্গে যোগাযোগ রাখছিল যুদ্ধবিমানগুলির পাইলটরা। পশ্চিম আরব সাগরে থাকা ভারতীয় যুদ্ধ পোত্ INS Kolkata’র সঙ্গে যোগাযোগ রাখা হচ্ছিল। ভারতের আকাশে ফ্রান্সের বিউটি অ্যান্ড দি বিস্টকে স্বাগত জানায় INS Kolkata-ই। ভারতের আকাশে ৫টি রাফালেকে এসকর্ট করে ভারতে আনে সুখোই।

Rafale 3

আম্বালায় রাফালে স্বাগত জানাতে উপস্থিল ছিল গোল্ডেন অ্যারো স্কোয়াড্রন। এয়ার ফোর্স স্টেশন সংলগ্ন রাস্তা বন্ধ করে দেওয়া হয়েছিল গতকাল রাত থেকেই। এয়ারবেস লাগোয়া চারটি গ্রামে জারি করা হয়েছে ১৪৪ ধারা। রাস্তাঘাটে লোকজনের জমায়েত, বাড়ির ছাদে উঠে প্রস্তুতি দেখার অনুমতি ছিল না কারও। রাস্তায় টহল দিতে দেখা গেছিল পুলিশকে। এয়ারবেস ও লাগোয়া চত্বরে আকাশ থেকে নজরদারির চক্কর কাটতে দেখা গেছে ড্রোনকেও।এককথায় চারদিক থেকেই আঁটোসাঁটো নিরাপত্তা ব্যবস্থায় ভারতের মাটি ছোয় রাফায়েল।

এই মুহূর্তে

x

php shell shell indir hacklink ko cuce