27.2 C
Durgapur
Saturday, January 23, 2021

অতিবৃষ্টিতে বিচ্ছিন্ন কির্নাহার সিউড়ি সড়ক যোগাযোগ, দেখুন ভিডিও

শুভময় পাত্র, জেলার খবর : বীরভূমের বুক চিরে যে ক’টি ছোট নদী বয়ে গেছে তাদের বর্ষা এলেই অন্যরকম রূপ দেখাতে শুরু করে। এরমধ্যে কোপাই ও বক্কেশ্বর অন্যতম। যদিও কিছু জায়গায় এই বক্কেশ্বর নদী অন্য নামে পরিচিত। বেশ কিছুদিন ধরে দক্ষিণবঙ্গের যে কয়েকটি এলাকায় মুষলধারে বৃষ্টিপাত হতে দেখা গেছে তাদের মধ্যে বীরভূম অন্যতম। আর এরই প্রভাবে ফুলে-ফেঁপে উঠেছে বেশকিছু ছোট নদী, জল বইছে বিপদসীমার কাছাকাছি। বিচ্ছিন্ন হয়েছে সড়ক যোগাযোগ (Surrey road)।

এদিন অতিবৃষ্টির প্রভাবে বোলপুর থেকে কঙ্কালীতলা হয়ে লাভপুর ঢোকার আগে লাঘাটা ব্রীজের উপর দিয়ে কুয়ে নদীর জল বইতে থাকে। ফলে বিচ্ছিন্ন হয়ে যায় বোলপুর লাভপুর ও কিন্নাহার সিউড়ি সড়ক যোগাযোগ (Surrey road)। কিন্নাহার থেকে সিউড়ি যাওয়ার এটিই একমাত্র যোগাযোগের রাস্তা (Surrey road), ব্রিজের ওপর দিয়ে জল বয়ে যাওয়ায় কিছু কিছু গাড়ি ও লোকজন বিপজ্জনকভাবে পারাপার করলেও রীতিমত এই পারাপার ভয়ঙ্কর আকার নিতে পারে এমনটাই মনে করছেন স্থানীয় লোকজন।

পূর্বের ইতিহাসে এই নদী পারাপার কে কেন্দ্র করে বহু দুর্ঘটনার খবর শোনা যায়। খুব প্রয়োজন না হলে এই বিপদজনক রাস্তা সাধারণ মানুষ এড়িয়ে যাওয়ার চেষ্টা করছেন। যদিও এই ব্রিজ তৈরির ক্ষেত্রে বামফ্রন্ট আমল থেকেই বহু কর্মসূচি নেওয়া হলেও তেমন একটা ব্যবস্থা নেওয়া হয়নি। বর্তমানে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সরকারে আসার পরে বিশাল আকার একটি ব্রিজ তৈরি কাজ অনেক দিন আগেই শুরু হয়েছে, যা এখন প্রায় শেষের মুহূর্তে। কিন্তু কাজ এখনো কিছুটা বাকি। তাই বিপদজনক ভাবেই ওই পুরনো ব্রিজের ওপর দিয়েই ব্যবহার চলছে লাঘাটা ব্রিজ। যদিও স্থানীয় মানুষের বক্তব্য বহুদিন পর এই লাঘাটা ব্রিজ আবার আগের মত চেহারা নিল, যদিও আর বেশ কিছুদিন অপেক্ষা করলেই নতুন ব্রিজ ব্যবহারের আশা রাখছে এলাকাবাসী।

এই মুহূর্তে

x

php shell shell indir hacklink ko cuce