25.4 C
Durgapur
Sunday, January 17, 2021

স্বরার ‘রসভরী’ রূপ যৌন সুড়সুড়ি দেয়, দেশে বাড়তে থাকা ধর্ষণের জন্য এবার কাঠগড়ায় স্বরা ভাস্কর

ডিজিটাল ডেস্ক, জেলার খবর : দেশে একেরপর এক বেড়েই চলেছে ধর্ষণের মতন নিকৃষ্ট ঘটনা। সম্প্রতি উত্তরপ্রদেশের হাথরাসে ঘটে যাওয়া এক ২২ বছরের দলিত যুবতীকে গণধর্ষণের ঘটনা প্রকাশ্যে আসার পর গোটা দেশে প্রতিবাদের আগুন জ্বলছে এই মুহূর্তে। আর ঠিক এই সময়ই এক নেটিজেনের তীব্র সমালোচনার মুখে পড়তে হল অভিনেত্রী স্বরা ভাস্করকে (swara bhaskar)।

স্বরা ভাস্কর (swara bhaskar)। যিনি সর্বদাই নিজেকে লাইম লাইটে রাখতে ভালো বাসেন। আর এর জন্যই বিভিন্ন্য সময়ে বিভিন্ন্য রকমের বিতর্কিত মন্তব্য করে নেটিজেনদের সমালোচনার মুখে পড়েন তিনি। স্বরা ভাস্কর (swara bhaskar), যিনি দেশের যুব সম্প্রদায়কে নিজের অভিনয়ের মাদ্ধমে যৌন সুড়সুড়ি দেন, আবার সেই স্বরাই দেশে ঘটে যাওয়া নারী নির্যাতনের বিরুদ্ধে গর্জে ওঠেন। ফলস্বরূপ গোটা দেশ তার এই দ্বিচারিতা দেখে একপ্রকার বিস্বিত। বলা বাহুল্য রীতিমতন লজ্জিত তারা।

সম্প্রতি এক নেটিজেন বলিউডের এই লাস্যময়ী অভিনেত্রীকে সোশ্যাল মিডিয়াতে একহাত নিয়েছেন। দেশে ক্রমাগত বাড়তে থাকা ধর্ষণ সহ সমস্ত প্রকারের নারী নির্যাতনের জন্য স্বরাকেই কাঠগড়ায় তোলেন তিনি। এই নেটিজেন স্বরা অভিনীত ওয়েব সিরিজ ‘রসভরীর’ প্রসঙ্গ তুলে বলেন, ‘আপনার রূপ আর আপনার আকর্ষণীয় শরীরই ছাত্রদের অ্যাড্রিনালিন ক্ষরণ বাড়ানোর জন্য যথেষ্ট। যে স্বরা দেশের নারী নির্যাতনের বিরুদ্ধে গলা চড়ান, তাঁকে এই ভূমিকায় দেখে কটাক্ষ করতে ছাড়েননি নেটদুনিয়ার ওই বাসিন্দা। অভিনেত্রীর বিরুদ্ধে তোপ দেগে বোঝাতে চেয়েছেন, সমাজে বাড়তে থাকা ধর্ষণের জন্য এই সমস্ত চরিত্রগুলিও দায়ী।

তবে স্বভাবসিদ্ধ ভঙ্গিতেই এবারও সোজাসাপ্টা উত্তরই দিয়েছেন স্বরা। ঠোঁটকাটা অভিনেত্রীর পালটা জবাব, কোনও চরিত্র ধর্ষণের কারণ নয়। মানুষের মানসিকতাই এর জন্য দায়ী। টুইটারে তিনি লেখেন, “এমন ভাবনা একেবারই ভুল। দুই প্রাপ্তবয়স্কের সহমতে যৌন মিলন অত্যন্ত স্বাভাবিক বিষয়। এভাবেই আপনি জন্মেছেন। আর ধর্ষণ হল ক্ষমতার অপব্যবহার। ইচ্ছার বিরুদ্ধে গিয়ে জোর করে শরীরী মিলন ঘটানো। দুটোর মধ্যে পার্থক্যটা বুঝুন। আমার চরিত্রের জন্য ধর্ষণের সংখ্যা বাড়ছে না। বরং আপনার মতো মানুষের এই মানসিকতার জন্য তা ঊর্ধ্বমুখী। কখনও কখনও নিজের মাথাটাও খাটান।”

এই মুহূর্তে

x