24.9 C
Durgapur
Tuesday, April 20, 2021

বেতন বৃদ্ধির দাবিতে ওন্দা কোভিড হাসপাতালে অস্থায়ী কর্মীদের বিক্ষোভ

নরেশ ভকত, বাঁকুড়া: করোনা পরিস্থিতিতে কেবলমাত্র করোনা আক্রান্তদের চিকিৎসার জন্য জেলায় জেলায় করোনা হাসপাতাল চালু করে রাজ্য সরকার। এলাকার সুপার স্পেশালিটি হাসপাতালগুলিকে কোভিড হাসপাতাল (Covid Hospital) হিসাবে চিহ্নিত করে সেখানেই করোনা রোগীদের পরিষেবা দেওয়ার কাজ শুরু হয়।

সেই ভাবেই বাঁকুড়ার ওন্দা সুপার স্পেশালিটি হাসপাতালকে কোভিড হাসপাতাল (Covid Hospital) হিসেবে চিহ্নিত করেছে রাজ্য প্রশাসন। সেই কোভিড হাসপাতালেই এবার বিক্ষোভ দেখালেন হাসপাতালের অস্থায়ী কর্মীরা ।

সোমবার সকাল থেকেই প্ল্যাকার্ড হাতে হাসপাতালের গেটের সামনে জমায়েত করে বিক্ষোভ দেখান বাঁকুড়ার ওন্দা সুপার স্পেশালিটি হাসপাতালের (Covid Hospital) অস্থায়ী কর্মীরা । বিক্ষোভে সামিল হয় প্রায় ৬০ থেকে ৭০ জন অস্থায়ীকর্মী ।

তাদের অভিযোগ , দীর্ঘদিন ধরে একই বেতনে কাজ করছে তারা । কোম্পানি তাদের ডিএ, পিএফ দিচ্ছে না। হাসপাতাল পুরোপুরিভাবে চালু হয়ে যাওয়ার পরেও নতুনকর্মী নিয়োগ হয়নি। কম লোক দিয়ে বেশি কাজ করানো হচ্ছে। আগে ছুটি দেওয়া হতো কিন্তু কিছুদিন আগে তাদের বলা হয়েছে এখন সপ্তাহে তাদের এক দিনও ছুটি দেওয়া হবে না। তাদের উপর মানসিকভাবে অত্যাচার করা হচ্ছে দাবি তুলে এদিন বিক্ষোভ দেখায় অস্থায়ী কর্মীরা। সেই সঙ্গে বেতন বৃদ্ধির দাবিও জানান তারা । না হলে বৃহত্তর আন্দোলনে নামার হুঁশিয়ারি দিয়েছে আন্দোলনকারীরা।

হাসপাতালের এক অস্থায়ী কর্মী সোনালী মন্ডল ঘোষ বলেন, রাজ্য সরকারের যে নির্ধারিত বেতন তা তাদের দেওয়া হচ্ছে না। দীর্ঘদিন ধরে একই বেতনে কাজ করতে হচ্ছে। বেতন বাড়ছে না। এমনকি ঠিক সময়ে বেতন না পাওয়ার অভিযোগও জানান তিনি । এদিন অবিলম্বে বেতন বৃদ্ধির দাবি সহ ছুটির দাবি তোলেন অস্থায়ী কর্মীরা।

এই মুহূর্তে

x